Wednesday , July 17 2024
Breaking News

অনড় অবস্থানে ডিএনসিসি,খাল উদ্ধারে তৃতীয় দিনে অভিযানে উচ্ছেদ ৯ স্থাপনা

শেষবার্তা ডেস্ক : খালের জায়গায় নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদে টানা তৃতীয় দিনের মতো অভিযান পরিচালনা করে ব্যপক উচ্ছেদ কার্যক্রম চালিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। অভিযানে ৯টি পাকা স্থাপনা, একটি হাউজিঙের গেট এবং আশেপাশের বেশ কিছু ছোট স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়।

শনিবার (২৯ জুন) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর মোহাম্মদপুর সাতমসজিদ হাউজিং এলাকায় এই অভিযান পরিচালিত হয়। ডিএনসিসির অঞ্চল ৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ এবং ডিএনসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব হাসান এই অভিযানের নেতৃত্ব দেন। এ সময় ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ মাহে আলম ও স্থানীয় কাউন্সিলর আসিফ আহমেদ উপস্থিত ছিলেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) তথ্য কর্মকর্তা মো. পিয়াল হাছান জানান, খাল ও খালের পাড় দখল করে একটি বাণিজ্যিক ফার্ম ও কয়েকজন ব্যক্তি দীর্ঘদিন ধরে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলামের নির্দেশনায় বিভিন্ন খালের জায়গা উদ্ধারে নিয়মিত অভিযান পরিচালনা করছে ডিএনসিসি। তারই অংশ হিসেবে এই অভিযান পরিচালিত হয়।

তিনি জানান, তিনদিনের অভিযানে প্রায় ৭০টি স্থাপনা গুড়িয়ে দিয়ে এখন পর্যন্ত ২০ বিঘা জমি উদ্ধার করা হয়েছে। এছাড়া রামচন্দ্রপুর খালের ১০ টন বর্জ্য পরিষ্কার করে খনন কাজ চালানো হয়।

এছাড়াও

কোটা সংস্কারের দাবিতে আগারগাঁওয়ের সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা

শেষবার্তা ডেস্ক ; সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে দেশব্যাপী সর্বাত্মক অবরোধের অংশ হিসেবে রাজধানীর আগারগাঁওয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *