Monday , June 17 2024
Breaking News

আত্মসমর্পণের পর যুবদল নেতা বিল্লাল কারাগারে

আদালত প্রতিনিধি: ঢাকা মহানগর উত্তর যুবদলের সাবেক আহবায়ক সদস্য বিল্লাল হোসেনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। রবিবার (৯ জুন) ঢাকার নিম্ন আদালতে আত্মসমর্পণ করলে তাকে কেরানীগঞ্জ কেন্দ্রীয়  কারাগারে পাঠানো হয়।

জানা গেছে, তার বিরুদ্ধে থাকা পুরনো তেজগাঁও থানার’ দুই মামলায় চার বছর ছয় মাস সাজা দেন আদালত। সাজাপ্রাপ্ত আসামি হিসেবে আদালতে আত্মসমর্পণ করলে মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে কারাগারে পাঠিয়ে দেন আদালত।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট এমদাদুল হানিফ বলেন, ২০১৪ সালের নির্বাচনকে কেন্দ্র করে সারাদেশে বিরোধীদলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে যেই মামলাগুলো হয়েছিলো, যেসব মামলাগুলো গায়েবী মামলা হিসেবে সুপরিচিত। সেরকমই মামলার একটিতে সাক্ষ্য প্রমাণ ভিন্ন, দ্রুততম সময়ে তড়িঘড়ি করে ২০২৪ এর নির্বাচনের ঠিক পূর্ব মুহুর্তে বিল্লাল হোসেনসহ আরোও অনেক নেতৃবৃন্দকে দুই মামলায় চার বছর ছয় মাস সাজা প্রদান করা হয়েছিল। আমরা মামলার রেকর্ড পর্যালোচনায় দেখেছি এই মামলায় সাজা দেওয়ার মতো সাক্ষ্য প্রমাণ নেই। আমরা আজ বিজ্ঞ আদালতে আত্মসমর্পণ করে জামিন চেয়েছি, বিজ্ঞ আদালত জামিন না মঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণ করেছে। আমরা আপীল করবো, আমরা আশাবাদী অচিরেই আমরা ন্যায়বিচার পাবো।

বিল্লাল হোসেন জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সহ সাধারণ সম্পাদক ও তেজগাঁও কলেজ ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি। পরবর্তীতে তিনি জাতীয়তাবাদী যুবদল দল ঢাকা মহানগর উত্তর আহবায়ক কমিটির সদস্য হন।

এছাড়াও

বিএনপি বাংলাদেশের জনগণের কথা বলে: আমিনুল হক

মো: সোলায়মান : ঢাকা মহানগর উত্তর বিএনপির ৭১টি ওয়ার্ডভিত্তিক ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে। শনিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *