Monday , June 17 2024
Breaking News

ডিএনসিসির প্রধান সড়কে যান চলাচল স্বাভাবিক

শেষবার্তা ডেস্ক : উত্তর সিটি কর্পোরেশন এলাকার প্রধান প্রধান সড়কগুলো থেকে ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে ভারী বর্ষণের ফলে জমা পানি নিষ্কাশন করা হয়েছে। সোমবার সারারাত ডিএনসিসি’র ১০টি কুইক রেসপন্স টিম এবং বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের পরিচ্ছন্নতা কর্মীরা কাজ করে ডিএনসিসি এলাকার সকল প্রধান সড়কগুলো থেকে পানি সরিয়ে যান চলাচল স্বাভাবিক রাখতে সক্ষম হয়েছে।

মঙ্গলবার (২৮ মে) ঢাকা উত্তর সিটি কর্পোরেশন জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, বিভিন্ন এলাকার গলি বা নিচু এলাকার শাখা রাস্তাগুলো থেকে পানি অপসারণ করার কাজ চলমান রয়েছে। কুইক রেসপন্স টিম এবং পরিচ্ছন্নতা কর্মীরা ঘুরে ঘুরে শাখা রাস্তাগুলোতে কোথাও জমে থাকা পানি পেলে অপসারণ করছে। নতুন ওয়ার্ডগুলোতে যেসব সড়কে নির্মাণ কাজ চলমান সেসব সড়কে পানি সরাতে কিছুটা সময় লাগছে।

মকবুল জানান, গতকাল রাতে ডিএনসিসি এলাকায় সড়কে উপড়ে পরা মোট ৮৪টি সহ মোট প্রায় ২০০টি গাছ সরানো হয়েছে। এছাড়াও ডিএনসিসির হটলাইন ১৬১০৬ নম্বরের মাধ্যমে যেসব এলাকা থেকে জলাবদ্ধতা কিংবা গাছ ভেঙে পড়ার খবর পাওয়া যাচ্ছে, সেখানেই দ্রুত লোক পাঠিয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

হটলাইনে সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত মোট ২৮১জন নাগরিক ফোন করে গাছ ভেঙে পড়া ও পানি জমে থাকার তথ্য জানিয়েছেন এবং দ্রুত সময়ের মধ্যে কুইক রেসপন্স টিম পৌছে ভাঙা গাছ ও পানি অপসারণ করা হয়েছে।

জলাবদ্ধতা নিরসনে পুরো কার্যক্রম নগর ভবনের কেন্দ্রীয় মনিটরিং সেন্টার থেকে সার্বক্ষণিক তদারকি করা হচ্ছে।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় রিমালের ফলে সৃষ্ট অতি ভারী বর্ষণের ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকায় জলাবদ্ধতা নিরসনে ডিএনসিসি’র ৫ হাজার ৩শ পরিচ্ছন্নতা কর্মী ও ১০টি কুইক রেসপন্স টিম কাজ করছে। প্রতিটি কুইক রেসপন্স টিমে ১০জন করে মোট ১০০জন সদস্য রয়েছে।

এছাড়াও

সাইকেল চালানোর জন্য রাস্তা নির্দিষ্ট করে দেওয়া হবে: মেয়র আতিক

শেষবার্তা ডেস্ক : সাইকেল চালানোর জন্য প্রতি মাসে দুইদিন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকায় রাস্তা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *