Monday , June 17 2024
Breaking News

রাজধানীর কালশী রোডে রিমালের প্রভাব, জমেছে পানি

মো: সোলায়মান : রাজধানীর বিভিন্ন এলাকার ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে সড়কে জমেছে পানি। এই পানির মধ্যে কিছু পথচারীদের ছাতা হাতে চলাচল করতে দেখা যায়। কোথাও জমেছে হাঁটু পানি আবার কোথাও জমেছে কোমর পানি।

রাজধানীর পল্লবী এলাকার কালশী রোডে সোমবার (২৭ মে) দুপুর থেকে বিকেল পর্যন্ত জমে থাকতে দেখা যায়। এখানে যান চলাচল প্রায় বন্ধ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত কালশী রোডে জমেছিল পানি।

এদিন মিরপুর ১২,১১,১০ নম্বর এলাকায় পানি জমতে দেখা যায়। পল্লবী থানা এলাকায় কালশী রোডে পানি জমেছে কোথাও হাঁটু পানি। বৃষ্টিতে বেশিরভাগ পথচারীদের ভোগান্তিতে পড়েন। কালশী রোডের ২২ তলা গার্মেন্টসের সামনে বৃষ্টির পানিতে জলবদ্ধতা সৃষ্টি হলে চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় অনেক নারী-পুরুষকে ছাতি মাথায় এই জলবদ্ধতা পার হতে দেখা যায়।

পথচারীর শাহানাজ বেগম বলেন, কালশী রোডের ২২ তলা গার্মেন্টসের ওভার ব্রিজের এখানে পানি জমেছে। বৃষ্টি ও এই পানির মধ্যে বাসায় যেতে পারছি না। রাস্তায় রিকশা নেই বললেই চলে। যে কটি রিকশা দেখছি প্রত্যেকটিতে প্যাসেঞ্জার আছে। অফিস থেকে আসলাম কিন্তু জলাবদ্ধতার কারণে বাসায় যেতে পারছি না।

ওষুধ দোকানের মালিক মো. মাসুম বিল্লাহ বলেন, এই দিন ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে সকাল থেকেই বৃষ্টি হতে থাকে। তবে দুপুর একটার পর থেকে ধীরে ধীরে পানি জমতে শুরু করে এই রাস্তায়। এই বৃষ্টির জমা পানি আমার দোকানে প্রবেশ করেছে। এখানে ১ থেকে ২ ঘন্টা মুষলধারে বৃষ্টি হলেই পানি জমে যায়।

একই এলাকার মুদি দোকান মালিক সাইদুল ইসলাম  বলেন, দুপুর থেকে পানি জমতে শুরু করে। এখন এই রোডে যান চলাচল বন্ধ পানি জমার কারণে। মনে হয় পানি কমলে যান চলাচল স্বাভাবিক হবে।

এর আগে, রোববার (২৬ মে) রাতে উপকূলে আঘাত হানা প্রবল ঘূর্ণিঝড় রিমাল বৃষ্টি ঝরিয়ে ক্রমশ নিম্নচাপে পরিণত হয়েছে। আরও বৃষ্টি ঝরিয়ে এটি দুর্বল হয়ে দেশের পশ্চিম-উত্তর দিকে চলে যাচ্ছে।

এছাড়াও

আনোয়ারা উদ্যানে কোন স্থাপনা নয়, এটি পার্ক হিসেবে থাকবে: মেয়র আতিক

শেষবার্তা ডেস্ক : রাজধানী ফার্মগেটের আনোয়ারা উদ্যানে কোন স্থাপনা নির্মাণ করতে দেয়া হবে না, এটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *