Wednesday , July 17 2024
Breaking News

মেঘের ডিজাইনে তৈরি ঢাকার জার্সি

স্পোর্টস ডেস্ক : বিপিএলের দশম আসরের ট্রফি উন্মোচন, অধিনায়কদের ফটোসেশন শেষে এখন শুধু মাঠে খেলা গড়ানোর অপেক্ষা। দেশের ক্রিকেটের সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই আসরের অন্যতম সফল দল ঢাকা তাদের নামের পাশাপাশি জার্সিতেও পরিবর্তন এনেছে। দলটির নতুন জার্সি ডিজাইন করেছেন প্রয়াত সাংবাদিক দম্পতি সাগর-রুনির একমাত্র ছেলে মাহির সরওয়ার মেঘ।

গতকাল বুধবার (১৭ জানুয়ারি) নিজেদের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে দুর্দান্ত ঢাকা। অবশ্য এই প্রথম নয়, এর আগে তার ডিজাইন করা জার্সি পরে খেলেছিলেন দেশের ফুটবলে অন্যতম শীর্ষ ক্লাব শেখ জামাল ধানমন্ডির ফুটবলাররা।

২০২৪ বিপিএলে ঢাকার জার্সিতে বেশ ভিন্নতা আনা হয়েচে। প্রথমবারের মতো স্বপ্নের মেট্রো রেলকে ফুটিয়ে তোলা হয়েছে। জার্সিতে ছিল গাঢ় নেভি ব্লুসহ কিছু রঙের ভিন্ন ভিন্ন শেড। সঙ্গে সোনালী এবং নীল রঙকেও জুড়ে দেওয়া হয়েছে। অতীতেও ঢাকার জার্সিতে ঐতিহ্যবাহী আহসান মঞ্জিল ছাড়াও অর্থপূর্ণ স্থাপত্য ঐতিহ্যকে ফুটিয়ে তোলা হয়।

প্রথমবারের মতো বিপিএলে জার্সি ডিজাইন করতে পেরে আনন্দিত মেঘ। নিজের ফেসবুকে এক পোস্টে তিনি লেখেন, ‘একজন জার্সি ডিজাইনার হিসেবে এটাই আমার জীবনের সেরা অর্জন। সবাইকে ধন্যবাদ।’

বাবা-মা নির্মমভাবে খুন হওয়ার দুঃসহ কষ্ট নিয়েই বেড়ে উঠছে মেঘ। সে হয়তো জানেও না তাকে নিয়ে তার  মা মেহেরুন রুনি এবং বাবা সাগর সারোয়ারের কী স্বপ্ন ছিল। তবু নিজের মনের মত করে স্বপ্ন একেঁ চলেছেন মেঘ। ‘ও’ লেভেল শেষ করা মেঘের দুচোখ জুড়ে স্বপ্ন এখন বড় ক্রিকেটার হয়ে দেশের জন্য লড়ে যাওয়া। বর্তমানে শেখ জামাল মাঠে নিয়মিত অনুশীলন করেন তিনি।

এছাড়াও

নিউজিল্যান্ডকে হারিয়ে ইতিহাস গড়ল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে প্রথম জয় পেয়েছে বাংলাদেশ। তানজিম হাসান সাকিব, শরিফুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *