Thursday , April 25 2024
Breaking News

ভারতের ক্লাবের হয়ে খেলতে যাচ্ছেন সানজিদা

স্পোর্টস ডেস্ক : নেপালকে হারিয়ে ২০২২  সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছিল বাংলাদেশ নারী ফুটবল দল। সেই টুর্নামেন্ট জয়ের পর স্বাভাবিকভাবেই সানজিদাদের নিয়ে বাড়তি আগ্রহ তৈরি হয় ভারতে। নানা সময়ে দেশটির লিগে খেলার প্রস্তাব পেলেও বাফুফের অনাপত্তিপত্র না মেলায় খেলা হয়নি ফুটবলারদের। অবশেষে ঐতিহ্যবাহী ইস্ট বেঙ্গল ক্লাবের হয়ে খেলতে ভারতে যাচ্ছেন ফরোয়ার্ড সানজিদা আক্তার।

সানজিদার ভারতে খেলতে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বাফুফে সাধারণ সম্পাদক ইমরান হোসেন। এরই মধ্যে সানজিদাকে অনাপত্তিপত্র দেওয়া হয়েছে। ভিসা পেলেই সানজিদা উড়াল দেবেন ভারতে। জানা গেছে, এরইমধ্যে ক্লাবটির সঙ্গে তিনমাসের চুক্তি করেছেন সানজিদা।

এদিকে, সোমবারই বেঙ্গালুরুর ক্লাবে খেলতে দেশ ছেড়েছেন জাতীয় দলের অধিনায়ক সাবিনা খাতুন। এর আগে বিদেশি লিগ খেলার অভিজ্ঞতা হয়েছে কৃষ্ণা রানি সরকার, মাউতুসিমা সুমাইয়ার। সেই তালিকায় এবার যোগ হতে যাচ্ছে সানজিদার নাম।

বাংলাদেশের নারী ফুটবলাদের মধ্যে প্রথম বিদেশি লিগ খেলার অভিজ্ঞতা আছে সাবিনার। ২০১৮ সালে তিনি ভারতের সেতু এফসির হয়ে খেলেন। বেশ কয়েকবার মালদ্বীপে খেলেছেন সাবিনা। সবকিছু ঠিক থাকলে সানজিদার প্রথমবারের মতো বিদেশি লিগে অভিষেক হবে ইস্টবেঙ্গলের জার্সিতে; যে ক্লাবে খেলেছেন মোনেম মুন্না ও শেখ আসলামসহ বাংলাদেশের অনেক তারকা ফুটবলার।

এছাড়াও

নিউজিল্যান্ডকে হারিয়ে ইতিহাস গড়ল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে প্রথম জয় পেয়েছে বাংলাদেশ। তানজিম হাসান সাকিব, শরিফুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *