Friday , June 21 2024
Breaking News

নতুন মুখ পেলো যেসব মন্ত্রণালয়

শেষবার্তা ডেস্ক : দ্বাদশ জাতীয় সংসদের নতুন মন্ত্রিসভা গঠন করা হয়েছে। দায়িত্বপ্রাপ্তরা বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে শপথ গ্রহণ করেন। তাদেরকে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন শপথ পাঠ করান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ এবারের মন্ত্রিপরিষদে এখন পর্যন্ত যুক্ত হয়েছেন ৩৭ জন। পূর্ণ মন্ত্রীর দায়িত্বে থাকছেন ২৫ জন। তাদের মধ্যে দুইজন টেকনোক্র্যাট কোটায় মন্ত্রী হয়েছেন। আর প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন ১১ জন।

মন্ত্রিসভায় যুক্ত হওয়া ১১ জন প্রথমবারের কোনো মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন। এর মধ্যে ৬ জন মন্ত্রী, আর ৫ জন প্রতিমন্ত্রী।

প্রথমবার মন্ত্রী হওয়াদের মধ্যে র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরী গৃহায়ন ও গণপূর্ত, আবদুস সালাম পরিকল্পনা, আব্দুর রহমান মৎস্য ও প্রাণিসম্পদ, মো. জিল্লুল হাকিম রেলপথ, নাজমুল হাসান পাপন যুব ও ক্রীড়া, ডা. সামন্ত লাল সেন স্বাস্থ্যমন্ত্রী হয়েছেন।

আর প্রতিমন্ত্রীদের মধ্যে সিমিন হোসেন রিমি মহিলা ও শিশু, মোহাম্মদ আলী আরাফত তথ্য ও সম্প্রচার, মো. মহিববুর রহমান দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ, কুজেন্দ্র লাল ত্রিপুরা পার্বত্য চট্টগ্রাম বিষয়ক, রুমানা আলী টুশি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন।

উল্লেখ্য, শেখ হাসিনা সরকারপ্রধানের পাশাপাশি প্রতিরক্ষা, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ, সংস্কৃতি, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্বে থাকছেন।

এছাড়াও

বাজেটে মূল্যস্ফীতি কমানোর দিক নির্দেশনা নেই: সাবেক উপদেষ্টা

শেষবার্তা ডেস্ক : ২০১৪-২০২৫ সালের বাজেটে মূল্যস্ফীতি ৬ শতাংশে কমানোর অঙ্গীকার থাকলেও প্রকৃত পক্ষে এই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *