Thursday , April 25 2024
Breaking News

বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সাদিক আবদুল্লাহর প্রার্থীতা বাতিল

শেষবার্তা ডেস্ক : দ্বাদশ জাতীয় নির্বাচনে বরিশাল-৫ (সদর) আসনে বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন। তার মনোনয়ন অবৈধ ঘোষণা করতে নির্বাচন কমিশনে আবেদন করেছিলেন নৌকা প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য জাহিদ ফারুক।

শুক্রবার (১৫ ডিসেম্বর) যাচাই-বাছাই শেষে সাদিক আবদুল্লাহর প্রার্থিতা বাতিলের আবেদন মঞ্জুর করেছে নির্বাচন কমিশন। ফলে স্বতন্ত্র প্রার্থী হিসেবেও দ্বাদশ জাতীয় নির্বাচনে লড়াই করতে পারবেন না বরিশালের সাবেক এই মেয়র।

এর আগে, দুই দফায় আওয়ামী লীগের কাছে মনোনয়ন চেয়েও পাননি সাদিক আবদুল্লাহ। না পেয়ে অবশেষে গত ২৮ নভেম্বর স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন কমিশন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন তিনি।

যাচাই-বাছাই শেষে গত ৪ ডিসেম্বর তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা। এরপর গত ৬ ডিসেম্বর সাদিক আবদুল্লাহর মনোনয়নপত্রের বৈধতা চ্যালেঞ্জ করে আপিল করেছিলেন জাহিদ ফারুক।

আবেদনে বলা হয়েছিল, স্বতন্ত্র প্রার্থী সাদিক আবদুল্লাহর যুক্তরাষ্ট্রে দ্বৈত নাগরিকত্ব রয়েছে। এ তথ্য হলফনামায় গোপন করেছেন তিনি। এছাড়া, রাজধানীর উত্তরায় সাদিক আবদুল্লাহর নামে প্লট ও যুক্তরাষ্ট্রে তার স্ত্রীর নামে বাড়ি থাকলেও এসব তথ্য হলফনামায় গোপন করেছেন তিনি।

উল্লেখ্য, সংবিধানের ৬৬ অনুচ্ছেদ অনুযায়ী জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য দ্বৈত নাগরিকত্ব থাকলে প্রার্থী হওয়ার অযোগ্য বলে বিবেচিত হওয়ার বিধান রয়েছে।

এছাড়াও

সাংবাদিককে পেটানোর অভিযোগ তিতুমীর কলেজ ছাত্রলীগের বিরুদ্ধে

শেষবার্তা ডেস্ক : তিতুমীর কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে সময়ের আলোর নিজস্ব প্রতিবেদক সাংবাদিক সাব্বিরকে রড, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *