Saturday , July 27 2024
Breaking News

নির্বাচনের নামে প্রহসন জাতির কাছে কোনভাবেই গ্রহণযোগ্য হবে না: খেলাফত মজলিস

শেষবার্তা ডেস্ক : রাজধানীতে খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে দলের আমীর মাওলানা আব্দুল বাছিত আজাদ বলেছেন, সরকার নির্বাচনের নামে যে প্রহসনের নাটক মঞ্চস্থ করতে যাচ্ছে তা জাতির কাছে কোনভাবেই গ্রহণযোগ্য হবে না। অবিলম্বে ঘোষিত একতরফা তফসিল বাতিল করে দলনিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের ব্যবস্থা করতে হবে। দেশের অর্থনৈতিক পরিস্থিতি আশংকার চেয়েও বেশি খারাপের দিকে ধাবিত যাচ্ছে। বৈদেশিক মুদ্রার রিজার্ভ কমতে কমতে এখন তা ৩ মাসের আমদানী ব্যয় মেটানোর অবস্থায়েও নেই। নিত্যপ্রয়োজনীয় অনেক পণ্য আমদানীর জন্য এলসি খুলতে পারছেন না ব্যবসায়ীরা। গার্মেন্টস শিল্পের উপর পশ্চিমা স্যাংশন আসলে লক্ষ লক্ষ শ্রমিক বেকার হয়ে যাবে। রপ্তানী আয় কমে গিয়ে দেশে ভয়াবহ অর্থনৈতিক বিপর্যয় শুরু হবে। একটি অবাধ, সুষ্ঠ ও অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা করে দেশকে সংঘাত-সংঘর্ষ এবং অর্থনৈতিক বিপর্যয়ের হাত থেকে রক্ষা করতে হবে।

গতকাল সন্ধ্যা ৬টায় খেলাফত মজলিসের কেন্দ্রীয় কার্যালয়ে আমীরে মজলিস মাওলানা আবদুল বাছিত আজাদের সভাপতিত্বে ও যুগ্ম-মহাসচিব অধ্যাপক আবদুল জলিলের পরিচালনায় অনুষ্ঠিত নির্বাহী বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, অধ্যাপক আবদুল্লাহ ফরিদ, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিজানুর রহমান, প্রশিক্ষণ ও প্রকাশনা সম্পাদক অধ্যাপক কাজী মিনহাজুল আলম, বায়তুলমাল সম্পাদক আলহাজ্ব আবু সালেহীন, সমাজকল্যাণ সম্পাদক ডা: রিফাত হোসেন মালিক, প্রচার ও তথ্য সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, যুব বিষয়ক সম্পাদক তাওহীদুল ইসলাম তুহিন, ইঞ্জিনিয়ার মাহফুজুর রহমান, সাহাব উদ্দিন আহমদ খন্দকার, মুফতি আবদুল হক আমিনী, জহিরুল ইসলাম, মুক্তিযোদ্ধা ফয়জুল ইসলাম, জিল্লুর রহমান, এডভোকেট শায়খুল ইসলাম, অধ্যাপক মাওলানা আজিজুল হক, হাজী নুর হোসেন, আবুল হোসাইন প্রমুখ।

নির্বাহী পরিষদের বৈঠকে ঘোষিত তফসিল বাতিল করে দলনিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে ও ফিলিস্তিনের গাজায় ইসরাইলী গণহত্যার প্রতিবাদে আগামীকাল ৮ ডিসেম্বর বাদ জুমআ বায়তুল মোকররম উত্তর গেইট হতে বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়।

এছাড়াও

পরিবহন সেক্টরে কোনো ধরনের চাঁদাবাজকে ছাড় দেওয়া হবে না: আইজিপি

শেষবার্তা ডেস্ক : পশুর হাটে পরিবহন সেক্টরে কোনো ধরনের চাঁদাবাজকে ছাড় দেওয়া হবে না বলেছেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *