Sunday , April 21 2024
Breaking News

মিরপুরে শ্রমিক আন্দোলন:যান চলাচল স্বাভাবিক

মো: সোলায়মান: রাজধানীর মিরপুরে বেতন বাড়ানোর দাবিতে বিক্ষোভ করে প্রায় আড়াই ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে আন্দোলনরত পোশাক শ্রমিকরা।

মঙ্গলবার (১৪ নভেম্বর) মিরপুর ১৩ ও ১৪ নম্বর,কচুক্ষেত এলাকার প্রধান সড়ক সকাল সাড়ে আটটার দিকে  অবরোধ করে বিক্ষোভ করছেন শ্রমিকরা।

অবরোধের সময় শ্রমিকরা কোনো যানবাহন ভাঙচুর করেনি। পরবর্তীতে তারা মিরপুর ১০ নম্বর গোল চত্বর রাড্ডার সামনে সকাল ১১টা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখে। এখন মিরপুরে যান চলাচল স্বাভাবিক আছে।

আন্দোলনরত শ্রমিকরা জানান, তাদের বেতন ন্যূনতম ২৩ হাজার টাকা করার দাবিতে তারা রাস্তায় নেমেছেন। নতুন নির্ধারণ করা ১২ হাজার ৫০০ টাকা বেতন তারা মানেন না।

বিক্ষোভে অংশ নেওয়াদের মধ্যে বেশিরভাগই মিরপুর ১৩ ও ১৪ নম্বরের চিটাগাং গার্মেন্টস, ভিশন, এমবিএম, লোডস্টার, সারোজসহ আশপাশের গার্মেন্টসের শ্রমিক বলে জানা গেছে।

কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুকুল আলম বলেন, সকালে সাড়ে আটটার দিকে ১৩ নাম্বার প্রিন্স প্লাজার সামনে পোশাক শ্রমিকরা রাস্তা অবরোধ করে। এখান থেকে কচুক্ষেত ১৪ নম্বরে গিয়ে শ্রমিকরা রাস্তা অবরোধ করেও সেখানে। পরবর্তীতে তারা মিরপুর ১০ নম্বর গোল চত্বর রাড্ডার সামনে এসে অবস্থান করে। পৌনে ১১টার দিকে শ্রমিকরা সড়ক থেকে সরে যায়।

এক প্রশ্নের জবাবে ওসি বলেন, শ্রমিকরা বেতন-ভাতা বাড়ানোর দাবিতে সড়ক অবরোধ করেছিল। তারা স্বেচ্ছায় সড়ক থেকে সরে গেছে। এখন মিরপুরের যান চলাচল স্বাভাবিক।

এছাড়াও

সোসাইটি-সমিতির সাথে সম্পর্ক স্থাপন করতে চাই: মেয়র আতিক

মো: সোলায়মান: রাজধানীর গুলশান-২ ডিএনসিসি নগর ভবন হলরুমে ঈদ উপলক্ষ্যে ডিএনসিসি এলাকার বিভিন্ন সোসাইটির দারোয়ানদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *