Thursday , April 25 2024
Breaking News

মিরপুর ১৩ নম্বরে জড় হয়েছিল কিছু পোশাক শ্রমিক

মো: সোলায়মান: রাজধানীর মিরপুর ১৩ নম্বরে পুলিশ কনভেনশন হল সংলগ্ন সড়কের পাশে সকাল ৮ দিকে বন্ধ থাকা গার্মেন্টসের শ্রমিকরা জড়ো হয়েছিল। পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনী সেখানে অবস্থান করছে। পরে তারা সকাল সাড় ৮ টার দিকে সড়কের পাশে প্রায় ৩০ মিনিট অবস্থান করে সেখান থেকে সরে যায় শ্রমিকরা।

সড়কের পাশে জড়ো হওয়া এক পোশাক শ্রমিক বলেন, আমরা পেটের দায়ে নেমেছি। আমরা ২৩ হাজার টাকা বেতন দাবি করছি। তারা কেন মানবে না ? এখন চালের কেজি ৮০ টাকা। দশ হাজার টাকা দিয়ে কি হয় ? রুম ভাড়ায় চলে যায় বেতনের ৬ হাজার টাকা। বাকি ৪ হাজার টাকা দিয়ে কি হয় ? আমরা যখন গতকাল সড়কে নেমে ছিলাম তখন আমাদের উপর হামলা হয়েছিল। তখন আপনারা কোথায় ছিলেন ?

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রত্যক্ষদর্শী জানায়, মিরপুর ১৩ নম্বরের পুলিশ কনভেনশন হল সংলগ্ন সড়কের পাশে কিছু শ্রমিক সকাল বেলা জড়ো হয়েছিল।গত কয়েক দিন শ্রমিকদের আন্দোলনে কয়েকটি কারখানা বন্ধ রয়েছে। প্রতিদিনের মতো ওই বন্ধ থাকা কারখানাগুলোর শ্রমিক কাজে যোগ দিতে এসেছিল। এই শ্রমিক গুলো সকাল আটটার দিকে সড়কের পাশে জড়ো হয়। প্রায় ৩০ মিনিট অবস্থান করে তারা চলে যায়। সড়কে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা অবস্থান করছে। এখানে কোন অপ্রীতিকর ঘটনা বা সড়ক অবরোধের মতো কোনো ঘটনা ঘটেনি।

কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুকুল আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রতিদিনের মতোই পোশাক শ্রমিকরা কাজে যোগ দিতে এসেছিল। শ্রমিকরা সকাল আটটা থেকে সাড়ে আটটা পর্যন্ত তাদের কর্মরত কারখানার সড়কের সামনে ছিল। তারা এখন সেখান থেকে সরে গিয়েছে। তবে গত কয়েক দিনের আন্দোলনের কারণে মালিকরা কারখানা বন্ধ রেখেছেন। ১৩.১ এর ধারা অনুযায়ী,কাজ নাই ,তো টাকা নাই, সেই অনুযায়ী এই এলাকার কিছু কারখানা মালিকরা কারখানা বন্ধ রেখেছে। আইনশৃঙ্খলা বাহিনী সড়কের পাশে অবস্থান করছে। সার্বিক নিরাপত্তার ব্যবস্থা দেখছে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এছাড়াও

মিরপুরে দম্পতিকে কুপানোর ঘটনায় সোলাইমান বাবু গ্রুপের লিডারসহ, গ্রেপ্তার ৩

আহাম্মেদ শিপলু : রাজধানীর পল্লবীতে বাসায় ঢুকে দম্পতিকে কুপিয়ে জখমকারী চিহ্নিত কিশোর গ্যাং “সোলাইমান বাবু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *