Friday , June 21 2024
Breaking News

বেতন না পাওয়ার নির্দিষ্ট কোনো কারণ জানেননা নারী ক্রিকেটাররা

খেলাধুলা ডেস্ক : দীর্ঘদিন ধরে বেতন না পাওয়ায় স্বাভাবিকভাবেই আক্ষেপে আছেন নারী ক্রিকেটাররা। আবার এতদিন ধরে বেতন না পাওয়ার তার নির্দিষ্ট কোনো কারণও জানেন না তারা। তবে এমন অবস্থার মধ্যেও নিজেদের সেরা পারফর্ম্যান্সই করে চলেছেন তারা।

এ বছরই ঘরের মাঠে ভারতকে হারিয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ড্র করেছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। এরপর এশিয়ান গেমসে ব্রোঞ্জ পদক জয়ের পর পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে এবং টি-টয়েন্টি সিরিজ জয় করেছে বাংলার বাঘিনীরা। তবে ঘরে-বাইরে দেশকে এমন সফলতা এনে দেয়া নারীরাই কিনা বেতন পাচ্ছেন না পাঁচ মাস ধরে। ২০ শতাংশ বেতন বাড়িয়ে দেয়ার কথা থাকলেও, বিসিবি গত পাঁচ মাসে নারী ক্রিকেটারদের বেতনের কোনও অংশই পরিশোধ করেনি বলে জানা গেছে।

দেশের একটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, দীর্ঘদিন ধরে কেন বেতন দেয়া হচ্ছে না জ্যোতিদের, এর কারণ জানতে চাইলে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি জানিয়েছেন,এখানে অন্য কোনো ইস্যু নেই। আমাদের তালিকা (কেন্দ্রীয় চুক্তি) চূড়ান্ত করার কাজ একটু বাকি ছিল, এ জন্য। আমরা হয়তো খুব শিগগিরই দিয়ে দিব। যত তাড়াতাড়ি সম্ভব।এ

দিকে বছরের মাঝপথে এসে কিসের তালিকা তৈরির কাজ চলছে এমন প্রশ্নে বিসিবির প্রধান নির্বাহি বলেন,আমাদের সব কিছু ঠিক আছে। তালিকার কাজটা প্রক্রিয়াধীন। চূড়ান্ত হয়ে গেলে আমরা দিয়ে দিব।

এদিকে নারী ক্রিকেটারদের বেতন না পাওয়ার প্রসঙ্গে বিসিবির নারী বিভাগের এক কর্মকর্তা উক্ত জাতীয় দৈনিককে জানিয়েছেন, এটা আমাদের খোঁজ রাখা উচিত ছিল। আমাদের তো দায় আছেই। এটা দু-এক দিনের মধ্যে সুরাহা হয়ে যাবে।

এছাড়াও

বেশি গোল করার রেকর্ড রোনালদোর

স্পোর্টস ডেস্ক: গতকাল সৌদি প্রো লিগে  আল ইত্তিহাদের বিপক্ষে মাঠে নেমেছিল আল নাসের। এ ম্যাচ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *