Thursday , July 18 2024
Breaking News

বিশ্বকাপে যে কঠিন সমীকরণের সামনে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ থেকে পাকিস্তানের প্রায় বিদায় করে দিল নিউজিল্যান্ড। বাবর আজমদের শনিবার ইডেন গার্ডেনের ম্যাচে, নেট রান রেটে নিউজিল্যান্ডকে ছাপিয়ে যেতে অবিশ্বাস্য ব্যবধানে ইংল্যান্ডকে হারাতে হবে।

বেঙ্গালুরুর এম চেন্নাস্বামী স্টেডিয়ামে আজ আগে ব্যাট করে ৪৬.৪ ওভারে ১৭১ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা। জবাবে ৫ উইকেট হারিয়ে ২৩.২ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় কেন উইলিয়ামসনের দল। ১৬০ বল হাতে রেখে জয় পাওয়ার সুবাদে রানরেটেও অনেকটা এগিয়ে গেছে তারা। নামের পাশে ১০ পয়েন্ট আর ০.৭৪৩ নেটরান রেট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে এখন কিউইরা।

এদিকে ৮ ম্যাচে ৮ পয়েন্ট আছে পাকিস্তানের। ইডেন গার্ডেন্সে ইংল্যান্ডকে হারালে ১০ পয়েন্ট হবে বাবর আজমদের। সেক্ষেত্রে চূড়ান্ত ফয়সালা হবে রানরেটে। সেমিফাইনালে যেতে হলে ইংলিশদের বিপক্ষে ২৮৭ রানের (পাকিস্তান আগে ব্যাটিং করে ৩০০ রান করলে) জয় দরকার হবে তাদের। অর্থাৎ ইংল্যান্ডকে অলআউট করতে হবে মাত্র ১৩ রানে।

আর পরে ব্যাটিং করে ইংল্যান্ডকে ১০০ রানে অলআউট করতে পারলে পাকিস্তানকে সেই লক্ষ্য তাড়া করতে হবে ২.৫ ওভারে। তাই পাকিস্তানের শেষ চারে যাওয়ার স্বপ্ন এখন অনেকটাই অসম্ভব। মিরাকল কিছু না ঘটলে সেমিফাইনালে ভারতের প্রতিপক্ষ নিউজিল্যান্ডই হতে যাচ্ছে, তা এখন অনেকটাই নিশ্চিত।

অন্যদিকে আফগানিস্তান যদি নিউজিল্যান্ডের নেট রানরেট পার করতে চায় তবে নিজেদের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে কমপক্ষে ৪৩৮ রানের ব্যবধানে হারাতে হবে তাদের। যেটাও আপাতদৃষ্টিতে অসম্ভব।

এছাড়াও

বেশি গোল করার রেকর্ড রোনালদোর

স্পোর্টস ডেস্ক: গতকাল সৌদি প্রো লিগে  আল ইত্তিহাদের বিপক্ষে মাঠে নেমেছিল আল নাসের। এ ম্যাচ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *