Saturday , July 27 2024
Breaking News

মিরপুরে ফের শ্রমিকদের সড়ক অবরোধ-ভাংচুর 

মো: সোলায়মান :রাজধানীর মিরপুর ১২ নম্বর পুরবী সিনেমা হলের সামনে ফের সর্বনিম্ন ২৩ হাজার টাকা মজুরির দাবিতে সড়ক অবরোধ করে কয়েকটি কারখানার শ্রমিকরা। আন্দোলনকারিরা বলছেন, আমাদের শ্রমিকদের ওপর হামলা কারা হয়,এর পরে আমরা রাস্তায় নেমেছি।
মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল সাড়ে ১০ টার পর থেকে রাস্তা অবরোধ করে রাখে ইপিলিয়ন গার্মেন্টসের শ্রমিকরা। এ সময় গার্মেন্টস শ্রমিকরা সড়ক অবরোধ করে ও ভাঙচুর করে।
আন্দোলনরত একাধিক শ্রমিকরা বলেন, বেতন না বাড়ালে আমরা কি খেয়ে বাচবো। বাজরে যদি দ্রব্যমূল্য হাতের নাগালে থাকলে আমাদের বেতন বাড়নের দরকার ছিল না।
গার্মেন্টসের আন্দোলনরত শ্রমিক আবুল হোসেন বলেন,আমরা আজকে প্রথমে রাস্তায় নামিনি। প্রতিদিনের মতোই কর্মস্থলে যোগদান করি। বহিরাগত লোকজন এসে আমাদের হুমকি দেয় ও মারধর করে। এরপরে আমরা রাস্তায় নামি। এ সময় রাস্তায় নামলে আচমকা বহিরাগতরা আমাদের উপরে হামলা চালায়। এতে প্রায় ৫০-৬০  জন শ্রমিক আহত হয়েছে।
নাম প্রকাশ না করার শর্তে পল্লবী থানার এক এসআই বলেন, দফায় দফায় সংঘর্ষ হয়েছে। বেশ কিছু আহত হয়েছে, নিশ্চিত করে বলা মুশকিল। বিস্তারিত পরে জানানো এবার হবে।

এছাড়াও

যাত্রাবাড়ীতে আন্দোলনকারী পুলিশের সংঘর্ষ চলছে

শেষবার্তা ডেস্ক : রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় হানিফ ফ্লাইওভারের টোল প্লাজায় আগুন দিয়েছে দুর্বৃত্তরা। ফায়ার সার্ভিসের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *