Sunday , April 21 2024
Breaking News

বিএনপির মহাসমাবেশ:ঢাকার প্রবেশপথে চেকপোস্ট ব্যবস্থা জোরদার

মো: সোলায়মান: রাজধানীতে অপ্রীতিকর ঘটনা এড়াতে ঢাকার প্রবেশপথ গুলোতে চেকপোস্ট বসানো হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মুহাম্মদ হারুন অর রশিদ। রোববার (২২ অক্টোবর) সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ডিবি প্রধান বলেন,আগামী ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ কেন্দ্র করে বহিরাগত কেউ যেন রাজধানীতে ঢুকে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সেজন্য প্রবেশপথে চেকপোস্ট বসানো হয়েছে।

ডিবির এ কর্মকর্তা বলেন, চেকপোস্ট থাকার কারণে, অপরাধীদের বিরুদ্ধে অভিযান পরিচালনার কারণেই ঢাকা শহরের পরিবেশ সুন্দর। মানুষ সাচ্ছন্দ্যে চলাফেরা করতে পারছে। আমাদের টহল পার্টি না থাকলে, চেকপোস্ট না বসালে ঢাকা শহর অপরাধীদের অভরায়ণ্যে পরিণত হবে।

বিরোধী দলের নেতাকর্মীদের চেকপোস্টের নামে হয়রানি করা হচ্ছে কি না- এমন প্রশ্নের উত্তরে হারুন বলেন,ঢাকা শহরে অনেকগুলো গুরুত্বপূর্ণ মোড় রয়েছে, এছাড়াও অনেক গুলো উন্নয়নমূলক কাজ চলছে। সেখানে নিরাপত্তা নিশ্চিত করা আমাদের কাজ। এই শহরে অনেক বহিরাগত আসে। তারা যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে এজন্য চেকপোস্ট।

তিনি বলেন, আমরা যখন ছাত্র ছিলাম দেখেছি, বিরোধী দল মতপ্রকাশের স্বাধীনতা পেতো না। তারা সভা-সমাবেশ করতে পারত না। আমরা আইনশৃঙ্খলা বাহিনী প্রতিটি সমাবেশে নিরাপত্তা দিচ্ছি। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আমি মনে করি, সারা বাংলাদেশে অনেকগুলো মহাসমাবেশ হয়েছে। কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সেহেতু আশাবাদী ২৮ তারিখেও কোনো আশঙ্কা নাই। তবে আমরা সিকিউরিটি প্ল্যান সাজিয়েছি। এছাড়াও আমাদের কমিশনার মহোদয় পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করে থাকেন।

ডিবি প্রধান বলেন, আমাদের কমিশনার মহোদয় যাদেরকেই অনুমতি দেবেন, তাদের জন্য পর্যাপ্ত নিরাপত্তা দেব। আইনশৃঙ্খলা পরিস্থিতি যেন ঠিক থাকে, সাধারণ মানুষ যেন সাচ্ছন্দ্যে আসতে পারে, কোথাও যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সে লক্ষে আমরা কাজ করব।

এ সময় বিএনপির মহাসমাবেশ ঘিরে নাশকতার কোনো আশঙ্কা নেই মন্তব্য করে ডিবি প্রধান বলেন,আগে দেখা যেত ঢাকায় একটা দল মিটিং-মিছিল কিংবা সমাবেশ করলে অন্যরা করতে পারত না। বিরোধী দলকে সুযোগ দেয়া হতো না। কিন্তু বর্তমানে সে পরিস্থিতি নেই। একই দিনে ২/৩টা দল বড় বড় সমাবেশ করছে। তবে বিএনপির এই মহাসমাবেশ ঘিরে নাশকতার কোনো আশঙ্কা নেই।

এছাড়াও

সোসাইটি-সমিতির সাথে সম্পর্ক স্থাপন করতে চাই: মেয়র আতিক

মো: সোলায়মান: রাজধানীর গুলশান-২ ডিএনসিসি নগর ভবন হলরুমে ঈদ উপলক্ষ্যে ডিএনসিসি এলাকার বিভিন্ন সোসাইটির দারোয়ানদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *