Saturday , July 27 2024
Breaking News

টেকসই উন্নয়নে ডিএনসিসির সাথে কাজ করবে বাংলাদেশ নৌবাহিনী

জিহাদ জিয়ান: রাজধানীর গুলশানে নগর ভবনে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও বৈঠক করেছেন বাংলাদেশ নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান।

ডিএনসিসি মেয়র কার্যালয়ে রবিবার (২২ অক্টোবর) দুপুরে এই সৌজন্য সাক্ষাৎ ও বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ও বাংলাদেশ নৌবাহিনী যৌথভাবে ডিএনসিসি আওতাধীন খালগুলোর আধুনিকায়নে ও টেকসই উন্নয়নে যৌথভাবে কাজ করার বিষয়ে ডিএনসিসি মেয়র এবং বাংলাদেশ নৌবাহিনী প্রধান একমত পোষণ করেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন,ঢাকা শহরকে বাঁচাতে হলে খালগুলোকে রক্ষা করতে হবে। ওয়াসা থেকে বুঝে পাওয়ার পরে আমরা খালগুলো অবৈধ দখলমুক্ত করে খাল খনন ও পরিষ্কার কার্যক্রম চালাচ্ছি। শহরের জলাবদ্ধতা নিরসনে খালগুলো অপরিহার্য। খালে পানির প্রবাহ নিশ্চিত করে নৌযান চলাচলের ব্যবস্থা করলে যানজট নিরসনে ব্যাপক ভূমিকা রাখবে। আমি আশা করছি এক্ষেত্রে ডিএনসিসির সাথে বাংলাদেশ নৌবাহিনী যৌথভাবে কাজ করলে খালগুলোর আধুনিকায়ন করে টেকশই উন্নয়ন নিশ্চিত করা সম্ভব হবে।

এসময় ডিএনসিসি মেয়র বাংলাদেশ নৌবাহিনী প্রধানকে খালের আধুনিকায়ন ও খালের পাড়ে পরিকল্পিত সবুজায়নের জন্য কারিগরি সহায়তার আহবান জানালে নৌবাহিনী প্রধান একমত পোষণ করেন এবং খালগুলোকে দৃষ্টিনন্দন করে একটি বাসযোগ্য ঢাকা গড়তে তিনি ডিএনসিসির সঙ্গে যৌথভাবে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

বৈঠকে উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, বাংলাদেশ নৌবাহিনীর ঢাকা নৌ অঞ্চলের কমান্ডার রিয়ার অ্যাডমিরাল খন্দকার মিজবাহ-উল-আজিম, ডিএনসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ-উল ইসলাম।

এছাড়াও

ডাকাতির লুট আলামত উদ্ধারসহ ৪ ডাকাত গ্রেপ্তার

ঢাকা প্রতিনিধি: রাজধানীর যাত্রাবাড়ী থানার দায়ের হওয়া ডাকাতি মামলায় লুট আলামত উদ্ধারসহ চার ডাকাত সদস্যকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *