Sunday , April 21 2024
Breaking News

বিভাগীয় তদন্তের মাধ্যমে সর্বোচ্চ আইনানুগ শাস্তি নিশ্চিত করা হবে: সাদ্দাম হোসেন

শেষবার্তা ডেস্ক : ছাত্রলীগের দুই নেতা কে মারধরের ঘটনায় ডিএমপি কমিশনার আমাদের আশ্বস্ত করেছে বিভাগীয় তদন্তের মাধ্যমে সর্বোচ্চ আইনানুগ শাস্তি নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন।

সাদ্দাম হোসেন বলেন, যেই অনাকাঙ্ক্ষিত ও দুঃখ জনক ঘটনা ঘটেছে এতে বাংলাদেশ সকল শ্রেণীর নেতাকর্মীদের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। এ ঘটনার আইনি প্রক্রিয়া যেন নিশ্চিত করা হয় এবং দায়ীদের বিরুদ্ধে জন্য আইনি প্রক্রিয়া নিশ্চিত করা হয় সেজন্য আমরা গতকাল (সোমবার) স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয়ের সঙ্গে বৈঠক করেছি আজ ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠক করেছি। ডিএমপি কমিশনার আমাদের আশ্বস্ত করেছে বিভাগীয় তদন্তের মাধ্যমে সর্বোচ্চ আইনানুগ শাস্তি নিশ্চিত করা হবে।

সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপি কার্যালয়ে ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন ছাত্রলীগ সভাপতি।

ছাত্রলীগ সভাপতি বলেন, আজকে ডিএমপি কমিশনের সাথে দেখা করে আমরা আমাদের দাবিগুলি ডিএমপি কমিশনার কে জানিয়েছে। ডিএমপি কমিশনার আমাদের আশ্বস্ত করেছেন তাদের বিভাগীয় তদন্তের মাধ্যমে দ্রুত সময়ের মধ্যে আইনানুক সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে দায়ীদের বিরুদ্ধে। বাংলাদেশ ছাত্রলীগ যুগে যুগে আইনের শাসন প্রতিষ্ঠা করার জন্য লড়াই করেছে। এ ঘটনায় ছাত্রলীগ যে দায়িত্বশীলতা ও সু-বিবেচনার পরিচয় দিয়েছে এর উপরেই ভিত্তি করে বলতে পারি বাংলাদেশ ছাত্রলীগ এই বিষয়ে একটি নিয়ম তান্ত্রিক সুস্পষ্ট সমাধান পাবে।

ছাত্রলীগ কোন আইনি প্রক্রিয়া গ্রহণ করবে কিনা এবং পরিবারের পক্ষ থেকে বলা হচ্ছে তারা মামলা করবে কিন্তু ছাত্রলীগ নিষেধ করছে এমন প্রশ্ন করা হলে ছাত্রলীগের সভাপতি বলেন, আমরা এ বিষয়ে আজকে ডিএমপি কমিশনারের সঙ্গে কথা বলেছি। ডিএমপি তদন্ত কমিটির রিপোর্ট যেন দ্রুত দেওয়া হয় সেজন্য আমরা বলেছি। তদন্তের মাধ্যমে আইনানুগ সর্বোচ্চ শাস্তির যেন নিশ্চিত করা হয় সেটি আমরা কিন্তু বলেছি। পরিবারকে মামলা করতে দেওয়া হচ্ছে না ছাত্রলীগের পক্ষ থেকে কথাটি মিথ্যা বলেও তিনি জানান।

পুলিশের পক্ষ থেকে কি বলা হয়েছে জানতে চাইলে ছাত্রলীগ সভাপতি বলেন, ডিএমপি কমিশনার আমাদের বলেছেন তারা এ বিষয়ে অবগত আছেন। এবং তারা এ বিষয়ে বিব্রত অনুভব করছেন। এছাড়া আমরা ডিএমপিকে বলেছি এ ঘটনায় আইনের শাসন প্রতিষ্ঠা করতে যা যা করণীয় তারা যেন করে।

এ ঘটনায় ছাত্রদলের উদ্বেগ কে ছাত্রলীগ কিভাবে দেখছে জানতে চাইলে তিনি বলেন, যারা এ ঘটনাকে কেন্দ্র করে গোলা পানিতে মাছ শিকার করতে চাই তাদের বিষয়ে আমরা সতর্ক আছি। যারা দেশের গণতান্ত্রিক প্রক্রিয়াকেব্যত্ব করতে চায় এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে চায় তাদের ফাঁদে ছাত্রলীগ পা দিবে না।

এ বিষয়টি কে কেন্দ্র করে পুলিশ ও ছাত্রলীগের মধ্যে কোন ধরনের তিক্ত সম্পর্ক সৃষ্টি হওয়ার আশঙ্কা আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সেটির কোন সুযোগ নেই আমাদের মধ্যে সৌহার্দপূর্ণ সম্পর্ক রয়েছে।

এছাড়াও

আটা ময়দা দিয়ে অ্যান্টিবায়োটিক বানাতেন তারা

শেষবার্তা ডেস্ক : বাজারে দুষ্প্রাপ্য এমন অ্যান্টিবায়োটিক টার্গেট করত একটি প্রতারক চক্র। এরপর সেগুলোর মোড়ক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *