Wednesday , July 17 2024
Breaking News

গুদামের স্বর্ণ গায়েব: সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করছে ডিবি

নিজস্ব প্রতিনিধি: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঢাকা কাস্টমসের সুরক্ষিত গুদাম থেকে সাড়ে ৫৫ কেজি স্বর্ণ চুরির ঘটনায় জড়িতদের চিহ্নিত করতে সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করছে গোয়েন্দা পুলিশ। সেখান থেকে ফুটেজ গায়েব করা হয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান সংস্থাটির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি জানান, ৮ জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আগে যারা কাস্টমসের গুদামে দায়িত্ব পালন করেছে তাদেরও জিজ্ঞাসাবাদ করা হবে। এই ঘটনায় কাস্টমসের শীর্ষ পর্যায়ের কোনো কর্মকর্তা জড়িত আছেন কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানান হারুন অর রশীদ।

এর আগে গত ১ সেপ্টেম্বর কাস্টমস গুদাম থেকে স্বর্ণ চুরির বিষয়টি নজরে আসে। পরদিন রাতে কাস্টম হাউজের সহকারী রাজস্ব কর্মকর্তা সোহরাব হোসেন বাদী হয়ে বিমানবন্দর থানায় মামলা করেন। মামলার বিবরণীতে ৫৫ দশমিক ৫১ কেজি স্বর্ণ হারানোর কথা উল্লেখ করা হয়েছে। এই ঘটনায় দায়ের করা মামলা ডিবির কাছে হস্তান্তরের পর তারা তদন্ত করছে।

উল্লেখ্য, গুদাম থেকে চুরি হওয়া স্বর্ণের আনুমানিক মূল্য প্রায় ১৫ কোটি টাকা। মূলত এসব স্বর্ণ যাত্রীদের কাছ থেকে জব্দ করার পর কাস্টম হাউজের গুদামে রাখা হয়েছিল।

এছাড়াও

বাবার সিন্দুক থেকে টাকা নিয়ে মেয়ে তুলে দিলেন স্বামীর হাতে, গ্রেপ্তার ২

মো: সোলায়মান: রাজধানীর মোহাম্মদপুরের একটি বাসা থেকে এক কোটি ৬৬ লাখ টাকা চুরির ঘটনায় অজ্ঞাতনামা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *