Thursday , April 25 2024
Breaking News

পল্লবীতে বিএনপির ফ্রী মেডিকেল ক্যাম্প ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী উদ্বোধন

মিরপুর প্রতিনিধি : রাজধানীতে ঢাকা মহানগর উত্তর বিএনপির অন্তর্ভুক্ত পল্লবী ও রুপনগর থানা বিএনপির উদ্যোগে আজ সোমবার বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান’র সহধর্মিণী ডাঃ জুবাইদা রহমান-এর জন্মদিন ও বেগম খালেদা জিয়া’র সুস্থতা কামনায় মিরপুর পল্লবী ২ নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে গরীব ও দুস্থ্যদের মাঝে সেলাই মেশিন ও বস্ত্র বিতরণ করেন এবং ফ্রী মেডিকেল ক্যাম্প ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটি সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: রফিকুল ইসলাম,ক্রীড়া বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক।

প্রধান অতিথির বক্তব্যে আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, জন্মদিনে কেক না কেটে অসহায় এবং দরিদ্র মানুষের মাঝে সেলাই মেশিন ও বস্ত্র বিতরণ, ফ্রি মেডিকেল ক্যাম্প ও রক্তদান কর্মসূচি ঐতিহাসিক উদ্যোগে হিসেবে জনগণের নিকট প্রশংসনীয় হয়ে থাকবে। বিএনপি সবসময় জনগণের কল্যাণে কাজ করে। জন্মদিনে ঢাকা মহানগর উত্তর বিএনপি’র এ ধরণের উদ্যোগ একটা মাইলফলক হিসেবে দেশের সচেতন মানুষকে উৎসাহিত করবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

তিনি বলেন, একদলীয় দুঃশাসনের এক শ্বাসরুদ্ধকর অবস্থায় গণতন্ত্র এখন মৃতপ্রায়। প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি, মানুষের ক্রয়ক্ষমতা শুণ্যের কাছাকাছি, জালানীর মূল্য বৃদ্ধির ফলে পরিবহন ভাড়াসহ জনজীবনে যে দূর্বিষহ অবস্থা বিরাজমান সেটি আড়াল করতেই সরকার আরও বেশী জুলুমের পথ বেছে নিয়েছে। গণতন্ত্রকামী মানুষ প্রতিনিয়ত নির্যাতন-নিপীড়ণের শিকার হচ্ছেন।

তিনি আরও বলেন, ক্ষমতা হারানোর ভয়ে সরকার বিএনপি’র জাতীয় নেতৃবৃন্দসহ তৃণমূল পর্যায়ের নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করতে এখন বেপরোয়া হয়ে উঠেছে। তবে জনগণের প্রতি দমননীতি প্রয়োগ করে সরকারের ক্ষমতা আর নিরাপদ থাকবে না। রাষ্ট্রীয় অনাচার বৃদ্ধি করে আর সাধারণ মানুষকে ভয়-ভীতি দেখানো যাবে না।

ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সদস্য সচিব ও অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানকারী জনাব আমিনুল হক তাঁর বক্তব্যে বলেন,যে কোন মানুষের জন্মদিনে কেক কেটে জাঁকজমকভাবে অনুষ্ঠান পালন করার রেওয়াজ থাকলেও ঢাকা মহানগর উত্তর বিএনপি সেই রেওয়াজ ভেঙ্গে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সহধর্মিনী ডাঃ জুবাইদা রহমানের শুভ জন্মদিনে গরীব ও অসহায় মানুষদের মাঝে সেলাই মেশিন, বস্ত্র বিতরণসহ ফ্রি মেডিকেল ক্যাম্পের ব্যবস্থা গ্রহণ ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির মাধ্যমে অসহায় মানুষ উপকৃত হলে আমাদের আজকের আয়োজন সার্থক হবে বলে আমরা মনে করি।

তিনি আরো বলেন, বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলগুলোর নেতাকর্মীদের দমনে সরকার রাষ্ট্রশক্তির অপব্যবহার অব্যাহত রেখেছে। বানোয়াট ও মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার, বিনা ওয়ারেন্টে গ্রেফতার কিংবা গ্রেফতারের পর মিথ্যা ও ভুয়া মামলা দায়েরের মাধ্যমে বিরোধী নেতাকর্মীদের ওপর চালানো হচ্ছে নির্মম জুলুম নির্যাতন। এসব অপকর্মের মাধ্যমে রাষ্ট্রক্ষমতার মসনদ চিরস্থায়ী করাই বর্তমান শাসকগোষ্ঠীর একমাত্র লক্ষ্য। কিন্তু সরকারের সকল অন্যায় কর্মকান্ডের বিরুদ্ধে জনগণ এখন ঐক্যবদ্ধ, রাজপথের আন্দোলন-সংগ্রামে তত্ত্বাবধায়ক সরকারের দাবী আদায় করে আগামীতে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে জনগণ বর্তমান সরকারের মূলোৎপাটন করতে দৃঢ়প্রতিজ্ঞ।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক প্রথমে নিজে রক্ত দিয়ে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী উদ্বোধন করেন।

উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর উত্তর বিএনপি’র যুগ্ম আহবায়ক মোস্তাফিজুর রহমান সেগুন, আতাউর রহমান চেয়ারম্যান, দপ্তর সম্পাদক (গণমাধ্যম) এ বি এম এ রাজ্জাক, সদস্য মাহবুব আলম মন্টু, আহসান উল্লাহ চৌধুরী হাসান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রুপনগর থানা বিএনপি’র আহবায়ক মোঃ জহিরুল হক। সঞ্চালনায় করেন পল্লবী থানা বিএনপির আহবায়ক (ভারপ্রাপ্ত) কামাল হোসেন।

আরো উপস্থিত ছিলেন পল্লবী ও রুপনগর থানা বিএনপি যুগ্ন আহবায়ক বৃন্দ সহ যুবদল,সেচ্ছাসেবক দল,ছাত্র দল,মহিলা দল,শ্রমিক দল বিভিন্ন নেতৃবৃন্দ।

এছাড়াও

মিরপুরে দম্পতিকে কুপানোর ঘটনায় সোলাইমান বাবু গ্রুপের লিডারসহ, গ্রেপ্তার ৩

আহাম্মেদ শিপলু : রাজধানীর পল্লবীতে বাসায় ঢুকে দম্পতিকে কুপিয়ে জখমকারী চিহ্নিত কিশোর গ্যাং “সোলাইমান বাবু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *