Monday , June 17 2024
Breaking News

পল্লবী থানা বিএনপির উদ্যোগে জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী পালন

মিরপুর প্রতিনিধি: বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর উত্তর বিএনপির আওতাধীন পল্লবী থানা বিএনপির উদ্যোগে দোয়া মাহফিল ও খাবার বিতরণ করা হয়েছে ।

মঙ্গলবার (৩০ মে) পল্লবী থানা ২নং ওয়ার্ড কমিউনিটি সেন্টার এর সামনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময়ে বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুস্থতা কামনা করে দোয়া পরিচালনা করা হয়। পরে অসহায় ও দুঃস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপির নির্বাহী কমিটির ক্রীড়া সম্পাদক ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেন, মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক, আধুনিক বাংলাদেশের স্থপতি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। জাতির দুঃসময়ে মৃত্যুভয় উপেক্ষা করে ১৯৭১ সালে ২৫ মার্চ রাতে কালুরঘাট বেতার কেন্দ্র থেকে তার সেই স্বাধীনতার ঘোষণা ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। সেই মহান নেতার আদর্শের অনুসারী আমরা।

তিনি বলেন, বর্তমানে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার মুক্তিযুদ্ধের সেই চেতনাকে ধ্বংস করে দেশের গণতন্ত্রকে বাক্সবন্দি করে রেখেছে। তাই এই মুহূর্তে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠায় এখনই আন্দোলনে ঝাঁপিয়ে পরতে হবে। এই বাক্সেবন্দি গণতন্ত্র ফেরানো আজ আমাদের নৈতিক দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে।

এতে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও পল্লবী থানা বিএনপির সাবেক সাধারণত সম্পাদক (ভারপ্রাপ্ত) মাহবুব আলম মন্টু।

এছাড়াও উপস্থিত ছিলেন,ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ন আহবায়ক,আনোয়ার উজ্জামান, আতাউর চেয়ারম্যান, উত্তর যুবদলের যুগ্ম আহবায়ক সবুজ,সাজ্জাতুল মিরাজ, উত্তর মহিলা দলের সিনিয়র যুগ্ম আহবায়ক লাইলি বেগম,পশ্চিম ছাত্র দলের সাধারণত সম্পাদক জুয়েল হাসান রাজ।

আরো উপস্থিত ছিলেন, পল্লবী থানা বিএনপি যুগ্ন আহবায়ক ও সদস্য বৃন্দসহ পল্লবী থানা আওতাধীন বিভিন্ন ওয়ার্ডের বিএনপি, যুবদল, ছাত্রদল, সেচ্ছাসেবক দল,মহিলা দল,শ্রমীক দল,কৃষক দলের নেতৃবৃন্দ।

এছাড়াও

আত্মসমর্পণের পর যুবদল নেতা বিল্লাল কারাগারে

আদালত প্রতিনিধি: ঢাকা মহানগর উত্তর যুবদলের সাবেক আহবায়ক সদস্য বিল্লাল হোসেনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। রবিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *