Saturday , July 27 2024
Breaking News

মোখা মোকাবিলায় ফায়ার সার্ভিসের ১৪৯ স্টেশন প্রস্তুত

নিজস্ব প্রতিবেদক,ঢাকা

ঘূর্ণিঝড় ‘মোখা’ মোকাবিলায় উপকূলীয় জেলায় ১৪৯টি ফায়ার স্টেশন প্রস্তুত রয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস আ্যন্ড সিভিল ডিফেন্স। বুধবার (১০ মে) সন্ধ্যায় বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উপ সহকারী পরিচালক (মিডিয়া) শাহজাহান সিকদার এ তথ্য জানান।

তিনি বলেন, ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় সরকার সব দিক থেকে প্রস্তুত রয়েছে। পাশাপাশি ফায়ার সার্ভিসের উপকূলবর্তী জেলাগুলোর ১৪৯টি ফায়ার স্টেশনও প্রস্তুত রয়েছে। এসব স্টেশনের সব কর্মকর্তা-কর্মচারীকে সতর্ক রাখা হয়েছে।

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে, যার নাম দেওয়া হয়েছে ‘মোখা’। ‘মোখা’ সৃষ্টি হলে এর অগ্রভাগের প্রভাবে শুক্রবার (১২ মে) থেকে বাংলাদেশে বৃষ্টি শুরু হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন দক্ষিণ আন্দামান সাগর এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি উত্তর ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর ও ঘণীভূত হয়ে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় বুধবার সকাল ৬টায় গভীর নিম্নচাপে পরিণত হয়েছে।

তিনি জানান, এটি আরও ঘনীভূত হয়ে বৃহস্পতিবার (১১ মে) পর্যন্ত উত্তর ও উত্তর-পশ্চিম দিকে এবং পরবর্তীতে দিক পরিবর্তন করে ক্রমান্বয়ে উত্তর ও উত্তর-পূর্ব দিকে অগ্রসর হতে পারে।

এছাড়াও

কিশোরী গৃহকর্মীর আত্মহত্যা নিয়ে রহস্য

মো: সোলায়মান: রাজধানীর মিরপুরে বেলী (১৪) নামে এক কিশোরী গৃহকর্মীর মৃত্যু নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *