Monday , June 17 2024
Breaking News

রাজধানীতে অফিস থেকে ৯ লাখ টাকা চুরি, পুলিশের নীরব ভূমিকা 

নিজস্ব প্রতিনিধি : রাজধানীর হাতিরঝিল থানা এলাকার একটি অফিস থেকে নগদ ৮ লাখ ৮০ হাজার টাকা চুরির ঘটনা ঘটেছে।  চুরির ঘটনায় পুলিশের নীরব ভূমিকা নিয়ে অভিযোগ উঠেছে।

অফিস থেকে টাকা খোয়া যাওয়া ভুক্তভোগী অভিযোগ করে বলেন, টাকা চুরির ঘটনায় থানায় অভিযোগের সময় পুলিশের ব্যাপক আগ্রহ ছিল। কিন্তু এ ঘটনায় মামলা হওয়ার পর থেকেই পুলিশ আসামি ধরতে গড়িমসি করছেন।

শুক্রবার (৭ এপ্রিল) রাত আড়াই টায় রাজধানীর হাতিরঝিল মহানগর প্রজেক্ট,বাসা নম্বর:২০০, রোড নম্বর:৮, ব্লক-ডি, (২য় তলা) চুরির ঘটনা ঘটে। 

মঙ্গলবার (২৫ এপ্রিল) এই ঘটনায় একটি মামলা করেন ভুক্তভোগী শেখ ওসমান গনি আল মিরাজ (৩৩)। অজ্ঞাতনামা দুজনকে আসামি করে মামলা করা হয়। 

মামলার এজাহারে ভুক্তভোগী বলেন, প্রতি দিনের মতো আমি বৃহস্পতিবার ৬ এপ্রিল প্রায় রাত সাড়ে ৮ টার সময় আমার অফিস হাতিরঝিল থানার মহানগর প্রজেক্ট, বাসা নম্বর-২০০, রোড নম্বর-০৮, ব্লক-ডি, (২য় তলা) বন্ধ করে বাসায় যাই। পরের দিন আমার সহকর্মী আনোয়ার শাহদাত সকাল ১১ টার দিকে অফিসে এসে দেখে যে, অফিসের দরজা ভিতর থেকে লাগানো। সাথে সাথে বিষয়টি সে আমাকে জানায়। তখন তার (আনোয়ার শাহদাত) উপস্থিতে লোকজনদের সহায়তায় দরজা ভেঙ্গে রুমে প্রবেশ করে। তখন দেখে যে, অফিসের দুইটি রুমের মালামাল এলোমেলো এবং অফিসের ভ্যান্টিলেটর ভাঙা। 

তিনি আরও বলেন, আমি অফিসে এসে দেখি যে, আমার রুমের টেবিলের ড্রয়ারের তালা ভাঙা যার মধ্যে রাখা ছিল ১ লাখ ৮০ হাজার টাকা নাই ও পাশের রুমের ওয়াল ক্যাবিনেটের তালা ভাঙা যার মধ্যে রাখা ছিল নগদ ৭ লাখ টাকা নাই। সর্বমোট নগদ ৮ লাখ ৮০ হাজার টাকা নাই। পরবর্তীতে সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায় যে, ৭ এপ্রিল ২০২৩ তারিখ রাত প্রায় ০২.৩০ মিটের সময় অজ্ঞাতনামা দুইজন চোর আমার অফিসের ভ্যান্টিলেটর ভেঙে রুমে প্রবেশ করে। ৮ লাখ ৮০ হাজার টাকা চুরি করে নিয়ে যায়। 

চুরির ঘটনার একাধিক সিসি টিভি ফুটেজ শেষ বার্তার হাতে এসেছে।

ভুক্তভোগী শেখ ওসমান গনি আল মিরাজ বলেন, টাকা চুরির ঘটনায় থানায় অভিযোগের সময় পুলিশের ব্যাপক আগ্রহ ছিল। কিন্তু এ ঘটনায় মামলা হওয়ার পর থেকেই পুলিশ আসামি ধরতে গড়িমসি করছেন। এই ঘটনায় মামলা নেয় না,নেয় না অনেক চাপা-চাপির পরে থানায় মামলা নিয়েছে। পুলিশ বলে, কোথা পাবো চোরকে। এসব কথা বলে।

তিনি অভিযোগ করে বলেন, আসামি ধরা পরলেও জানতে পারব কি? মনে হয় না। পুলিশে কি ছোট-ছোট অপরাধকে কি অপরাধ মনে হয় না? আসামি ধরতে থানার পুলিশরা খুবই নিরব। আমি অন্ততো ১০ বার থানায় গিয়েছি। 

হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুর রশিদ বলেন, ওই অফিসে চুরির ঘটনায় সিসি টিভি ফুটেজে দেখেছি একটি টাকার বানডেল নিয়েছে চোরেরা। তবুও ভুক্তভোগী ৮ লাখ ৮০ হাজার টাকা চুরির মামলা দিয়েছেন। আমরা আসামি ধরতে চেষ্টা করে যাচ্ছি। 

এছাড়াও

বাংলাদেশ গড়তে মেধাবী-সুস্থ মানুষ দরকার: মেয়র আতিক

শেষবার্তা ডেস্ক : উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *