Monday , June 17 2024
Breaking News

ছুটি বাড়লেও প্রভাব পরেনি বাসের টিকিট বিক্রিতে

নিজস্ব প্রতিনিধি :

আসন্ন ঈদুল ফিতরের ছুটি একদিন বাড়লেও বাসের টিকিট বিক্রিতে তেমন প্রভাব পরেনি। যাত্রীরা ২০ এপ্রিলের পরিবর্তে ১৮ ও ১৯ এপ্রিলের টিকিট পরিবর্তন করতে চায়। তবে পরিবর্তন করা যাচ্ছে না ঈদের টিকেট বলে জানিয়েছে কাউন্টার মাস্টারা।

মঙ্গলবার (১১ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর কল্যাণপুর আন্তজেলা টিকিট কাউন্টার গুলো সরেজমিনে ঘুরে এমন চিত্র দেখা যায়।

এ বিষয়ে কল্যাণপুর হানিফ এন্টারপ্রাইজের কাউন্টার মাস্টার মো. মঞ্জু বাংলানিউজকে বলেন, ঈদের ছুটি এক দিন বাড়লেও বাড়েনি বাসের টিকিট বিক্রি। যাত্রীরা শুধু নির্দিষ্ট দিনের তারিখের টিকেট পরিবর্তন করতে চাইছেন। ক্রেতারা ১৮ ও ১৯ এপ্রিল টিকেট নিতে চাইছেন ২০ ও ২১ এপ্রিলের।

তিনি আরও বলেন, আগে যাত্রীদের চাপ ছিল ২০ ও ২১ এপ্রিলের। এখন থেকে চাপ হবে ১৮ ও ১৯ এপ্রিল তারিখে। যাত্রীরা আগের তারিখের ঈদের ছুটির টিকি পরিবর্তন করতে চাইছেন। কিন্তু ঈদের সময় আমরা কোন টিকেট পরিবর্তন করে থাকি না।

ইউনিক সার্ভিস কাউন্টার মাস্টার মো. মতিন বলেন, যাত্রীরা ২০ এপ্রিলের পরিবর্তে টিকিট চাইছেন ১৮ ও ১৯ এপ্রিলের। আমরা টিকেট পরিবর্তন করতে পারছি না।

তিনি আরও বলেন, এখন ঈদের টিকেট বিক্রি অনলাইন হওয়ার কারণে টিকেট পরিবর্তন করা যাচ্ছে না। আমাদের সারভারে থেকে অপশনটি বন্ধ আছে। ঈদের ছুটি শেষে যেকোনো দিন টিকিট যদি কোন যাত্রী পরিবর্তন করতে চান আমরা তখন পরিবর্তন করে দিতে পারব। ঈদের ছুটি একদিন বাড়লেও টিকিট বিক্রিতে কোন প্রভাব পড়েনি। বেচা-কেনা আমাদের বাড়েনি।

ঈদের ছুটিতে সিলেট যাবেন চাকরিজীবী আব্দুললা। আগের ছুটি অনুযায়ী ২০ তারিখের এপ্রিলের টিকেট কাটেন। কাউন্টারে আসেন টিকিট পরিবর্তন করতে।

তিনি বলেন, আমি ২০ এপ্রিলের টিকেট কেটে ছিলাম। এক দিন ছুটি বাড়ায় ১৯ এপ্রিলের টিকেট পরিবর্তন করে নিতে এসেছি৷ অনেক অনুরোধ করে কাউন্টার মাস্টারের কাছ থেকে ১৯ এপ্রিলের টিকেট পরিবর্তন করে নিয়েছি।

এক দিন ছুটি বাড়ায় কেমন লাগছে জানতে চাইলে আব্দুললা বলেন, ছুটি বাড়ায় ভালো লাগছে। এক দিন ছুটি বেশি পাওয়া অনেক কিছু। আমরা যারা গ্রামের বাড়িতে ঈদ করি তারা একটু বেশি পরিবার ও বাবা-মায়ের সাথে বেশি সময় দেওয়া যায়।

এর আগে, সোমবার (১০ এপ্রিল) জাতীয় সংসদ ভবনে মন্ত্রিসভা বৈঠকে ঈদুল ফিতরের ছুটি একদিন বাড়ানো হয়। ২০ এপ্রিল সরকারি ছুটি হিসেবে থাকবে। সেক্ষেত্রে ১৯ এপ্রিল শবে কদরে থেকে ছুটি শুরু হবে। বুধবার ১৯ থেকে রোববার ২৩ এপ্রিল পর্যন্ত টানা পাঁচ দিন ছুটি পাবেন। এর মধ্যে ২১ ও ২২ এপ্রিল পড়েছে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার।

এছাড়াও

বিভিন্ন এলাকায় ভাড়াটিয়া সেজে স্বর্ণালংকার হাতিয়ে নিতেন তারা, গ্রেপ্তার ২

শেষবার্তা ডেস্ক : অভিনব কায়দায় প্রতারণার মাধ্যমে দেশের বিভিন্ন এলাকায় ভাড়াটিয়া সেজে বাসায় প্রবেশ করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *