Friday , June 21 2024
Breaking News

হিযবুত তাহরীরের শীর্ষ নেতা মাহামুদ গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি : নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের শীর্ষ নেতা মো. মাহামুদ হাসানকে (৩০) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) রাজধানীর শেরেবাংলা নগর এলাকায় অভিযান চালিয়ে দীর্ঘ ১০ বছর পলাতক থাকা মাহামুদকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক মো. ফজলুল হক জানান, মাহামুদ হাসান হিজবুত তাহরীরের শীর্ষ জঙ্গি নেতা এবং দাওয়াতি বিভাগের দায়িত্বশীল সদস্য। তার নেতৃত্বে ঢাকার বিভিন্ন মসজিদের সামনে হিযবুত তাহরীরের সদস্যদের নিয়ে ঝটিকা মিছিল হয়ে থাকে। বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিটিং করে হিযবুত তাহরীরের লিফলেট এবং পোস্টার বিতরণের মাধ্যমে সরকার এবং রাষ্ট্রবিরোধী কার্যক্রম করে আসছিল। এর আগে তাকে একবার গ্রেফতরা করা হয়। পরবর্তীতে জামিনে বের হয়ে আবার সংগঠনের কার্যক্রম অব্যাহত রাখে।

মাহামুদ হাসানের বিরুদ্ধে মোহাম্মদপুর ও পল্টন থানায় মোট ৩টি মামলা রয়েছে উল্লেখ করে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, মোহাম্মদপুর থানার মামলায় তার দুই বছর সশ্রম কারাদণ্ড হয়। কিন্তু রায় ঘোষণার সময় সে পলাতক ছিল। গোয়েন্দা নজরধারির ধারাবাহিকতায় শেরেবাংলা নগর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার মাহামুদ স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ২০০৯ সালে এসএসসি এবং ২০১১ সালে এইচএসসি ও একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ সম্পন্ন করে। ঢাকার একটি ইংলিশ মিডিয়াম স্কুলের শিক্ষকের মাধ্যমে হিযবুত তাহরীরে সম্পৃক্ত হয়।

এরপর থেকে সে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে জঙ্গীবাদী বই প্রচার করে তরুণ প্রজন্মকে জঙ্গিবাদে উৎসাহিত করে আসছিল। তার কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে সংগঠনটির অন্যান্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে। গ্রেফতার মাহমুদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

এছাড়াও

বিভিন্ন এলাকায় ভাড়াটিয়া সেজে স্বর্ণালংকার হাতিয়ে নিতেন তারা, গ্রেপ্তার ২

শেষবার্তা ডেস্ক : অভিনব কায়দায় প্রতারণার মাধ্যমে দেশের বিভিন্ন এলাকায় ভাড়াটিয়া সেজে বাসায় প্রবেশ করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *