Thursday , April 25 2024
Breaking News

সুবিধাবঞ্চিত শিশুদের সংগঠনে টগি ফান ওয়ার্ল্ডের সহায়তা

নিজস্ব প্রতিনিধি:

দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ ভিআর থিম পার্ক টগি ফান ওয়ার্ল্ড শুধু আধুনিক গেইমিং বা বিনোদনই নয়, মানুষের কল্যাণেও বিভিন্ন উদ্যোগ নিয়ে কাজ করছে। সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করা তিনটি সংগঠনের মাঝে সহায়তার চেক হস্তান্তর করেছে টগি ফান ওয়ার্ল্ড।

মঙ্গলবার (২৮ মার্চ) বিকেলে “ফ্রেন্ডশীপ ফর বেটার লাইফ” ব্যানারে টগি ফান ওয়ার্ল্ডের ১১ তলায় সুবিধাবঞ্চিত শিশুদের কল্যাণে তিনটি প্রতিষ্ঠানের হাতে চেক হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে বসুন্ধরা সিটি ডেভলপমেন্ট এর ইনচার্জ মেজর (অব) মো. মহসিনুল করিম দেশের সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করা
বিদ্যানন্দ ফাউন্ডেশন, জাগো ফাউন্ডেশন, বসুন্ধরা স্পেশাল চিল্ড্রেন ফাউন্ডেশনের কর্মকর্তাদের হাতে চেক তুলে দেন।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, বসুন্ধরা গ্রুপের মূল লক্ষ্য দেশ ও মানুষের কল্যানে কাজ করা। এই লক্ষ্যকে মাথায় রেখে গ্রুপের অন্যান্য প্রতিষ্ঠানের মত টগি ফান ওয়ার্ল্ডও দেশ ও মানুষের কল্যানে কাজ করে যাচ্ছে।

জাগো ফাউন্ডেশনের পার্টনারশিপ অ্যান্ড ব্র্যান্ডিং ম্যানেজার তানভীর মোরশেদ চৌধুরী বলেন, সুবিধাবঞ্চিত শিশুদের জন্য গুণগত শিক্ষা দিতে জাগো ফাউন্ডেশন কাজ করছে। আমাদের ১১ টি স্কুলে ৪৫০০ শিক্ষার্থী রয়েছে। সবাইকে আমরা বিনামূল্যে শিক্ষা দিয়ে থাকি। এ ছাত্রদের সহযোগিতার জন্য টগি ফান ওয়ার্ল্ডের সাথে চুক্তি হয়েছে। প্রত্যেক টিকেট বিক্রির এক টাকা আমাদের ডোনেট করবে। তার অংশ হিসেবে এই আয়োজন। বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ আমাদের পাশে দাঁড়ানোর জন্যে।

জানা যায়, টগি ফান ওয়ার্ল্ড কর্তৃপক্ষ গত বছর আগস্ট মাস থেকে “ফ্রেন্ডশীপ ফর বেটার লাইফ” শিরোনামে এক উদ্যোগ শুরু করে। এই উদ্যোগের অংশ হিসেবে টগি ফান ওয়ার্ল্ড সুবিধাবঞ্চিত শিশুদের জন্য টগি ফান ওয়ার্ল্ডের প্রতিটি টিকেট বিক্রির বিপরীতে ১ টাকা করে ডোনেট করার সিদ্ধান্ত নেয়। যেটি সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করা সংগঠনগুলোর ফান্ডে দেয়া হবে। তারই অংশ হিসেবে গতকাল
চেক হস্তান্তর অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও একই দিনে সংগঠনগুলো থেকে আসা সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে টগি ফান ওয়ার্ল্ড এর যেকোনো রাইড ও গেইম খেলার সুযোগ করে দেয় টগি ফান ওয়ার্ল্ড কর্তৃপক্ষ।

চেক হস্তান্তর অনুষ্ঠানে বসুন্ধরা সিটি ডেভলপমেন্ট এর ইনচার্জ মেজর (অব) মো. মহসিনুল করিম বলেন, বিশেষ সুবিধা সম্পন্ন শিশুদের নিয়ে বসুন্ধরা গ্রুপ কাজ করছে। সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে যারা কাজ করে তাদের পাশে থাকার সিদ্ধান্ত নিয়েছে টগি ফান ওয়ার্ল্ড। তার অংশ হিসেবে হস্তান্তর করা হচ্ছে।সংগঠনগুলো যে কাজ করছে তার সত্যি প্রশংসনীয়।

তিনি বলেন, আমরা শুধু যারা এসব কাজ করছে তাদের পাশে আছি এমনটা না, নিজেরাও কাজ করছি। আমাদের বসুন্ধরা স্পেশাল চিলড্রেন ফাউন্ডেশনের পক্ষ থেকে ১৪ ধরনের প্রতিবন্ধী শিশুদের নিয়ে কাজ করছি। আমাদের স্কুলে এক বছর আগে যেখানে শিক্ষার্থী ছিল ১০৫ জন সেখানে এখন স্কুলে বর্তমানে ২৮৫ জন শিক্ষার্থী রয়েছে। আগামী ২ মাসে এটি ৪০০ এর বেশি হবে বলে আশা করছি। আমরা সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে গত ৭ বছর কোনো প্রচারণা ছাড়া কাজ করেছি। টগি ফান ওয়ার্ল্ড গত বছর তাদের প্রতিটি টিকেট বিক্রির এক টাকা ডোনেট করার সিদ্ধান্ত নিয়েছে।

এছাড়াও

শহরকে বাঁচাতে দখল এবং দূষণ রোধে কঠিন সিদ্ধান্ত নিতে হবে:মেয়র আতিক

মো: সোলায়মান : আমরা কেউ মরণফাঁদ দেখতে চাই না বলেছেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *