Sunday , April 21 2024
Breaking News

হজে পাঠানোর কথা বলে টাকা আত্মসাৎকারী গ্রেফতার

শামীম পালোয়ান: হজে পাঠানোর কথা বলে টাকা আত্মসাৎকারী শামসুদ্দিন শামীম নামে এক প্রতারককে ইমিগ্রেশন পুলিশের সহায়তা গ্রেফতার করেছে পুলিশ। আসামির বিরুদ্ধে প্রতারণার অভিযোগে ওয়ারী থানায় একটি মামলা হয়েছে।

মঙ্গলবার (৭ মার্চ) ওয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রতারক শামীমের বিরুদ্ধে নোয়াখালীতেও মামলা রয়েছে। ওয়ারী থানায়ও সোমবার রাতে একটি মামলা হয়েছে আসামির বিরুদ্ধে। এ বিষয়ে আমরা তদন্ত করছি।

জানা যায়, আসামি শামীম নিজেকে সরকার অনুমোদিত হজ এজেন্সি রোজিনা এয়ার ট্রাভেলসসহ একাধিক হজ এজেন্সির মালিক দাবি করতেন। এই পরিচয়ে তিনি চাটখিল এলাকার হজে যেতে ইচ্ছুক ধর্মপ্রাণ মানুষের কাছ থেকে লাখ লাখ নেয়। টাকা নিয়েও হজে পাঠাতে না পাড়ায় ভুক্তভোগীরা তার কাছে টাকা ফেরত চায়। কিন্তু টাকা ফেরত না দিয়ে আত্মসাৎ করায় ভুক্তভোগীরা তার বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা করেন।

সোমবার (৬ মার্চ) মামলায় গ্রেফতার থেকে বাঁচতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে যুক্তরাষ্ট্রে পালানোর সময় ইমিগ্রেশন পুলিশ তাকে আটক করে। পরে সেখান থেকে তাকে ওয়ারী থানা পুলিশের হাতে শামীমকে তুলে দেয় ইমিগ্রেশন পুলিশ।

ভুক্তভোগী কানন জানান, তার পরিবারের সদস্যদেরকে হজে পাঠানোর কথা বলে ১৪ লাখ টাকা নেয় শামীম। কিন্তু তিনি হজে না পাঠিয়ে এই টাকা আত্মসাৎ করে ফেলেন।

এছাড়াও

নৌপথের নিরাপত্তায় আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করবে নৌ পুলিশ

মো: সোলায়মান : রাজধানীর নৌ পুলিশ হেডকোয়ার্টার্স ঈদে নৌপথে আইন শৃংখলা ও নৌ ট্রাফিক ব্যবস্থাপনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *