Tuesday , April 23 2024
Breaking News

বিঘ্নিত হোয়াটসঅ্যাপ পরিসেবা

শেষ বার্তা ডেস্ক :

বিঘ্নিত হোয়াটসঅ্যাপ পরিসেবা।  তবে কী কারণে এই সমস্যা সে সম্পর্কে মেটার পক্ষ থেকে এখনও পরিষ্কার করে কিছু জানানো হয়নি।

মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুরে প্রায় আধঘণ্টা ধরে ম্যাসেজিং অ্যাপে একাধিক সমস্যা দেখা দেয় বলে দাবি  করেছেন ব্যবহারকারীরা। মূলত মেসেজ পাঠানো যাচ্ছে না বলেই অভিযোগ তাদের।

ব্যবহারকারীরা জানিয়েছেন, হোয়াটস্যাপ গ্রুপে পাঠানো বার্তা ডেলিভার হচ্ছে না। কেউ আবার বলেন, ব্যক্তিগত ভাবে পাঠানো হোয়াটসঅ্যাপ বার্তা সিঙ্গেল টিক থেকে ডবল টিক হচ্ছে না। তবে সার্বিকভাবে যে বার্তা আদান-প্রদানে বড় রকমের সমস্যার মুখে পড়ছেন ব্যবহারকারীরা তা স্পষ্ট।

সাধারণত পরিষেবায় গোলমাল দেখা দিলে টুইটারে হোয়াটসঅ্যাপের অফিশিয়াল অ্যাকাউন্টে এ ব্যাপারে আপডেট দেওয়া হয়। দুপুর সোয়া ১টা পর্যন্ত সেখানেও এ ধরনের কোনও কারণ ব্যাখ্যা করতে দেখা যায়নি। পরে দুপুর দেড়টা নাগাদ বিবৃতি জারি করা হয় মেটার পক্ষ থেকে।

সেই বিবৃতিতে তারা গোলমালের কারণ না জানালেও, বিভিন্ন সূত্রে জানা গেছে, বিশ্বব্যাপী জুড়ে হোয়াটসঅ্যাপের সার্ভার ডাউন হয়ে যাওয়ার কারণেই এই গোলমাল দেখা দিয়েছে।

তবে সপ্তাহের দ্বিতীয় দিন, মঙ্গলবার অফিসের ব্যস্ত সময়ে হোয়াটসঅ্যাপের এই পরিষেবাজনিত গোলযোগে রীতিমতো সমস্যা তৈরি হয়েছে। এ দেশে সরকারি বিভিন্ন কাজের সুবিধার জন্য হোয়াটসঅ্যাপ ব্যবহার করা হয়। প্রায় এক ঘণ্টারও বেশি সময় ধরে হোয়াটসঅ্যাপ চালু না হওয়ায় তাই সমস্যা দেখা দেয় কাজের ক্ষেত্রে।

তবে হোয়াটসঅ্যাপের নিয়ন্ত্রক সংস্থা মেটার পক্ষ থেকে আশ্বস্ত করায় আপাতত ধৈর্য ধরে অপেক্ষা করছেন ব্যবহারকারীরা।

এছাড়াও

ইন্সটাগ্রাম,ফেসবুক এবং অন্যান্য প্রতিদ্বন্দ্বীর সাথে লিংক করা নিষিদ্ধ করলো টুইটার

বিজ্ঞান ও প্রযুক্তি বার্তা ডেস্ক: টুইটার ব্যবহারকারীরা ফেসবুক, ইন্সটাগ্রাম এবং মাস্টোডন-এর মতো প্রতিদ্বন্দ্বী কিছু সামাজিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *