Sunday , April 21 2024
Breaking News

কাচিন রাজ্যে মিয়ানমার সেনাবাহিনীর বিমান হামলা,নিহত ৫০

আর্ন্তজাতিক বার্তা ডেস্ক : 

মিয়ানমারের সেনাবাহিনী কাচিন রাজ্যে বিমান হামলা চালিয়েছে।কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় সোমবার দুপুরে এ হামলার ঘটনা ঘটে।এতে কমপক্ষে ৫০ জন নিহত হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়, কয়েক দিন ধরে রাজ্যটির সশস্ত্র গোষ্ঠীর সঙ্গে সেনাবাহিনীর টানা সংঘাত চলছে। সোমবার সেনাবাহিনীর হেলিকপ্টার লক্ষ্য করে গুলি চালানো হলে অঞ্চলটিতে পাল্টা বিমান হামলা চালায় সেনারা। গ্রামবাসীর ওপর নির্বিচারে হামলা চালানো হচ্ছে। একের পর এক বোমা ফেলে হত্যা করা হচ্ছে বহু মানুষকে।

স্থানীয় গোষ্ঠী কারেন্নি পিপলস ডিফেন্স ফোর্স বা ’কেপিডিএফ’ এর সদস্যরা বলছে, গ্রামবাসীর ওপর নির্বিচারে হামলা চালিয়ে বহু মানুষকে হত্যা করা হচ্ছে। দেশটির বিভিন্ন মানবাধিকার কর্মীরা বলছেন, নিহতের প্রকৃত সংখ্যা শতাধিক। এখনো চলছে গোলাগুলি। তবে এ বিষয়ে মিয়ানমার সেনাবাহিনীর পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি।

উল্লেখ্য, গত কয়েক সপ্তাহ ধরেই গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে বাংলাদেশ সীমান্তবর্তী মিয়ানমারের অংশে। দেশটি থেকে ছোড়া গোলা বাংলাদেশ ভূখণ্ডে এসে পড়ার ঘটনাও ঘটেছে। এর জের ধরে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে আনুষ্ঠানিক প্রতিক্রিয়াও।

এর আগে ২০১৭ সালের ২৫ আগস্ট জাতিগত দমন-পীড়নের শিকার হয়ে মিয়ানমারের রাখাইন থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয় প্রায় সাড়ে ৭ লাখ রোহিঙ্গা। ৫ বছর পার হয়ে গেলেও এখনো কোনো রোহিঙ্গাকে মিয়ানমার ফেরত পাঠানো যায়নি।

এছাড়াও

প্রাণে বাঁচলেন মেহবুবা মুফতি

আন্তর্জাতিক ডেস্ক : ভয়াবহ সড়ক দুর্ঘটনায় অল্পের জন্য প্রাণে বাঁচলেন জম্মু ও কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *