Thursday , April 25 2024
Breaking News
ছবি : সংগৃহীত

আওয়ামী লীগের ব্যর্থতা থেকে দেশকে উদ্ধার করেছিলেন জিয়া: মির্জা ফখরুল

রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন মিলনায়তনে জিয়াউর রহমান ফাউন্ডেশনের (জেডআরএফ) ২৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে  আলোচনা সভার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারের প্রতি প্রশ্ন রেখে বলেছেন, আপনাদের নাকি পয়সা নেই। তাহলে ৪২ বিলিয়ন রিজার্ভ গেল কোথায়? আপনারা দেশের রাজনৈতিক ও অর্থনৈতিক কাঠামো ধ্বংস করেছেন। গোটা দেশকেই ধ্বংসের দিকে নিয়ে গেছেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জিয়াউর রহমান এমন সময় দেশে আবির্ভূত হয়েছিলেন, যখন যুদ্ধের দামামা চলছিল। তিনি সবাইকে নিয়ে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ শুরু করেন। দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে দেশ স্বাধীনের পর আবারও সেনাবাহিনীতে ফিরে যান। আজকে আওয়ামী লীগ জিয়াউর রহমানের বিরুদ্ধে কুৎসা রটনা করে। কারণ তিনি আওয়ামী লীগের ব্যর্থতা থেকে দেশকে উদ্ধার করেছিলেন।

তিনি বলেন, প্রেসিডেন্ট জিয়াউর রহমান হাতে কলমে কাজ করেছেন। তারই উত্তরসূরি বেগম খালেদা জিয়া বাংলাদেশি জাতীয়তাবাদের পতাকা তুলে ধরে সারাবাংলা ঘুরে বেরিয়েছেন। ৯ বছর স্বৈরাচারবিরোধী আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন। তিনি এখনও গৃহবন্দী।

জেডআরেএফের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে ও প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. আবুল হাসনাত মোহাম্মদ শামীম ও ব্যারিস্টার মীর হেলারের পরিচালনায় আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, ঢাকা মাহানগর উত্তর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, অধ্যাপক ডা. সিরাজ উদ্দিন আহমেদ, মোস্তফা কামাল মজুমদার, অধ্যাপক ড. এ কে ফজলুল হক ভুইয়া, রিয়াজুল ইসলাম রিজু, যুবদলের সুলতান সালাউদ্দিন টুকু, আব্দুল মোনায়েম মুন্না ও ডা. পারভেজ রেজা কাকন।

এছাড়াও

সোসাইটি-সমিতির সাথে সম্পর্ক স্থাপন করতে চাই: মেয়র আতিক

মো: সোলায়মান: রাজধানীর গুলশান-২ ডিএনসিসি নগর ভবন হলরুমে ঈদ উপলক্ষ্যে ডিএনসিসি এলাকার বিভিন্ন সোসাইটির দারোয়ানদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *