Thursday , April 25 2024
Breaking News

আইফোন ১৪ ব্যবহারকারীরা সিম ও ডাটা নিয়ে সমস্যায়

বিজ্ঞান ও প্রযুক্তি বার্তা ডেস্ক :

নানা ধরনের সমস্যার মুখোমুখি হচ্ছে ব্যবহারকারীরা আইফোন ১৪ বাজারে আসার পরেই । নতুন এই সিরিজটির ডিভাইস অ্যাক্টিভেশন ও ক্যামেরা ভাইব্রেশন নিয়ে সমস্যায় পরেছিলেন প্রথমে ব্যবহারকারীরা। এবার সমস্যা দেখা দিয়েছি সিম কার্ড ও ডাটা প্যাক কানেকশন নিয়ে। বিষয়টি স্বীকারও করেছে অ্যাপল কর্তৃপক্ষ। তারা ব্যবহারকারীদের বলেন, আমরা বিষয়টি দেখছি ও দ্রুততার সঙ্গে সমাধানের চেষ্টা করছি।

এরআগে ডিভাইস অ্যাক্টিভেশন ও ক্যামেরা ভাইব্রেশন সংক্রান্ত সমস্যার কথাও মেনে নিয়েছিল প্রতিষ্ঠানটি। তখন অবশ্য অ্যাপল বলেছিল, এ সমস্যার সমাধান হবে আইওএস ১৬ আপডেটের পর। এদিকে অ্যাপলের ডেভেলপাররা আইওএস ১৬.১ নিয়ে বিভিন্ন ধরনের পরীক্ষা করছে। এরমধ্যে দিয়ে প্রতিষ্ঠানটি নতুন সিরিজের বিভিন্ন বাগ সমাধানেরও চেষ্টা করছে।

ম্যাকরিউমারস এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে। এতে বলা হয়, আইফোন ১৪ সিরিজের চারটি মডেলেই সিম কার্ড নট সাপোর্টেড লেখা মেসেজ পাওয়া গেছে। আবার কোনো ডিভাইসে পপ আপ মেসেজ আসার সঙ্গে সঙ্গে ফোনটি কার্যত হ্যাং হয়ে যাচ্ছে। এ নিয়ে অ্যাপলের এক কর্মকর্তা জানায়, বিষয়টি তাদের নজরে আসার সঙ্গে সঙ্গে সমাধানে চেষ্টা করছে। এটি হার্ডওয়্যার জনিত সমস্যার কারণে হচ্ছে বলেও তিনি ম্যাকরিউম্যারকে জানান। একই সঙ্গে অ্যাপল তাদের ব্যবহারকারীদের আইওএস আপডেট রাখার জন্য অনুরোধ করেছে।

এছাড়াও

ইন্সটাগ্রাম,ফেসবুক এবং অন্যান্য প্রতিদ্বন্দ্বীর সাথে লিংক করা নিষিদ্ধ করলো টুইটার

বিজ্ঞান ও প্রযুক্তি বার্তা ডেস্ক: টুইটার ব্যবহারকারীরা ফেসবুক, ইন্সটাগ্রাম এবং মাস্টোডন-এর মতো প্রতিদ্বন্দ্বী কিছু সামাজিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *