Tuesday , April 23 2024
Breaking News
গোলমেশিন নামে খ্যাত আর্লিং হলান্ড।ছবি : সংগৃহীত

ফুটবল থেকে হলান্ডকে নিষিদ্ধ করতে পিটিশন!

খেলার বার্তা ডেস্ক :

ম্যানইউর এক সমর্থক ম্যানচেস্টার সিটির আর্লিং হলান্ডকে পেশাদার ফুটবল থেকে বহিষ্কার করতে অনলাইন পিটিশনের জন্য গণস্বাক্ষর সংগ্রহ শুরু করেছেন। ম্যানচেস্টার সিটির কাছে নাস্তানাবুদ হওয়া কিছুতেই মেনে নিতে পারছিলেন না ম্যানচেস্টার ইউনাইটেডের এক সমর্থক।

ইংলিশ প্রিমিয়ার লিগে আট ম্যাচে ১৪ গোল করেছেন হলান্ড। সব প্রতিযোগিতা মিলিয়ে নরওয়েজিয়ান তারকার গোল ১২ ম্যাচে ১৯টি। ঘরের মাঠে টানা তিন হ্যাটট্রিক করা একমাত্র ফুটবলার তিনি। এবারের মৌসুমে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হ্যারি কেইনের সঙ্গে তার গোল ব্যবধান সাত। খুব সম্ভবত এসব কারণেই ইংল্যান্ডের নাগরিকরা হলান্ডকে সহ্য করতে পারছেন না।

তাই তো ম্যানসিটির স্ট্রাইকারকে নিষিদ্ধ করার দাবিতে পিটিশনের জন্য অনলাইনে গণস্বাক্ষর কর্মসূচি শুরু হয়। প্রাথমিকভাবে এক লাখ স্বাক্ষর সংগ্রহের লক্ষ্যমাত্রা ছিল। তবে সাড়া মিলেছে প্রত্যাশার চেয়েও বেশি। স্প্যানিশ গণমাধ্যম মার্কা জানায়, পিটিশনে স্বাক্ষর জমা পড়েছে প্রায় ২০ লাখের কাছাকাছি।  ব্রিটিশ গণমাধ্যম জানিয়েছে, গত রোববার ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে হলান্ড হ্যাটট্রিকের পর এই পিটিশন তৈরি করা হয়। সেখানে বলা হয়, আর্লিং হলান্ডকে অ্যাসোসিয়েশন ফুটবল থেকে নিষিদ্ধের জন্য এই লিখিত আবেদন। কারণ, এটা অন্যায্য। এর ব্যাখ্যায় বলা হয় হলান্ড রোবট।

পিটিশনে আরও বলা হয়, এটা অন্যায্য। আমরা এটা পাল্টাতে পারি। এ নিয়ে আমাদের কিছু একটা করতে হবে। আমাদের দেশে এই রোবটকে খেলতে দেওয়া উচিত হবে না। অনলাইনে পিটিশন করার জন্য বিশেষ সাইট চেঞ্জ ডট অর্গ ডটকমে এই প্রচারণা চালানো হয়। এদিকে স্প্যানিশ সংবাদমাধ্যম এএস জানিয়েছে, এই পিটিশন নাকি পরে তুলেও নেওয়া হয়। যদি এই পিটিশন আইনি নথি হিসেবে গৃহীত হতো, তাহলে বিষয়টি নিয়ে ব্রিটেনের পার্লামেন্টে যুক্তিতর্ক হতো। এই পিটিশনকে হলান্ডের ফুটবলীয় সামর্থ্যের প্রশংসাপত্র হিসেবে দেখছেন ম্যানচেস্টার সিটির সমর্থকরা।

এছাড়াও

বেশি গোল করার রেকর্ড রোনালদোর

স্পোর্টস ডেস্ক: গতকাল সৌদি প্রো লিগে  আল ইত্তিহাদের বিপক্ষে মাঠে নেমেছিল আল নাসের। এ ম্যাচ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *