Thursday , April 25 2024
Breaking News

নিবন্ধন বাড়াতে নেয়া হবে বিশেষ কর্মসূচি: আরিফুল হক

সিলেট প্রতিনিধি : জাতীয় জন্ম-মৃত্যু নিবন্ধন দিবস-২০২২ সারা দেশের মতো সিলেট সিটি করপোরেশনেও পালিত হয়েছে । গতকাল দিবস উপলক্ষে নগর ভবনের সভা কক্ষে আয়োজন করা আলোচনা সভা। সিসিক’র প্রধান নির্বাহী কর্মকর্তা ও সরকারের অতিরিক্ত সচিব বিধায়ক রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

সিসিক মেয়র বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী সর্বোচ্চ সতর্ক থাকতে হবে যাতে কোনোভাবেই রোহিঙ্গা জনগোষ্ঠী জন্ম নিবন্ধন প্রক্রিয়ায় অংশ না নিতে পারে। নাগরিকদের নিবন্ধন করতে আগ্রহী করতে মাঠ পর্যায়ে আরও সচেতনামূলক কর্মসূচি বাড়ানোর পরামর্শ দেন তিনি। জন্ম এবং মৃত্যু নিবন্ধনের লক্ষ্যমাত্রা অর্জনের জন্য নানা উদ্দ্যোগ হাতে নেয়া হবে বলে জানান সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

এদিকে জাতীয় জন্ম-মৃত্যু নিবন্ধন দিবস-২০২২ উদ্‌যাপনের অংশ হিসেবে সকাল থেকে নগর ভবনের নিচতলায় দিবস উপলক্ষে জন্ম-মৃত্যু নিবন্ধন ক্যাম্পেইন শুরু হয়। জন্ম-মৃত্যু নিবন্ধন সংক্রান্ত তথ্য প্রদান, নিবন্ধনের জন্য আবেদন গ্রহণ ও নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করতে নাগরিকদের সহায়তা করেন সিসিক’র স্থাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা। সভায় উপস্থিত ছিলেন কাউন্সিলর আজম খান, কাউন্সিলর এবিএম উজ্জ্বল, কাউন্সিলর এসএম শওকত আমীন তৌহিদ, কাউন্সিলর শাহানারা বেগম, সচিব ফাহিমা ইয়াসমীনসহ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এছাড়াও

সাংবাদিককে পেটানোর অভিযোগ তিতুমীর কলেজ ছাত্রলীগের বিরুদ্ধে

শেষবার্তা ডেস্ক : তিতুমীর কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে সময়ের আলোর নিজস্ব প্রতিবেদক সাংবাদিক সাব্বিরকে রড, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *