Sunday , April 21 2024
Breaking News
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

সামগ্রিক বিবেচনায় আমরা ভালো করেছি : পরিকল্পনামন্ত্রী

নিজস্ব  প্রতিনিধি :   রাজধানীর একটি মিলনায়তনে ‘কোভিডের প্রকোপ কমেছে, বাল্যবিবাহ কি কমবে’ শীর্ষক এক আলোচনা সভায়  রোববার  পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, শিশুশ্রম ও বাল্যবিয়ে আমাদের সমাজে বড় ধরনের ব্যাধি। এর সঙ্গে রয়েছে দারিদ্র্য। এগুলো আমাদের সবাইকে সম্মিলিতভাবে মোকাবিলা করতে হবে। বাল্যবিয়ে রোধে সবাইকে এগিয়ে আসতে হবে।আলোচনা সভায় লেখক ও সাংবাদিক আনিসুল হক এবং সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা বক্তব্য দেন।

মন্ত্রী বলেন, গ্রামের মানুষ যেটাকে চাহিদা মনে করে, শহরে এলে সেটা উল্টে যায়। অনেকেই বিভিন্ন উপায়ে টাকা কামিয়েছে ও টাকা বানিয়েছেন। দুটো কথাই ঠিক আছে। এটা লুকানোর কিছু নেই। তবে দেশের প্রতি আমাদের দায়িত্ব রয়েছে। টাকা কামিয়ে তা নিয়ে বিদেশে চলে যাওয়া দায়িত্ব নয়, বরং উপার্জিত অর্থ নিয়ে দেশে বসবাস করাই আমাদের দায়িত্ব। সমাজের অগ্রযাত্রায় সুশীল সমাজ যেসব নসিয়ত আমাদের দেয়, তা অনেকাংশে মেলে না।

পরিকল্পনামন্ত্রী বলেন, কোভিড মহামারির সময় সমাজের বিভিন্ন স্তরের মানুষের সঙ্গে যোগাযোগ করেছি। আমার মনে হয় সামাজিক নানা সমস্যা নিয়ে আমাদের আরও গভীরে আলোচনা করা দরকার। অর্থনৈতিক যে জট তৈরি হয়েছে, তার সমাধান খুঁজে পাওয়া কষ্টকর। তারপরও সামগ্রিক বিবেচনায় আমরা ভালো করেছি।

এছাড়াও

মিরপুরে দম্পতিকে কুপানোর ঘটনায় সোলাইমান বাবু গ্রুপের লিডারসহ, গ্রেপ্তার ৩

আহাম্মেদ শিপলু : রাজধানীর পল্লবীতে বাসায় ঢুকে দম্পতিকে কুপিয়ে জখমকারী চিহ্নিত কিশোর গ্যাং “সোলাইমান বাবু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *