Monday , June 17 2024
Breaking News
সাকিব আল হাসান

সাকিবের দুঃখ প্রকাশ

স্পোর্টস ডেস্ক: জিততে বাংলাদেশের প্রয়োজন ছিল ৩ উইকেট।শেষ দুই ওভারে জয়ের জন্য শ্রীলঙ্কার দরকার ছিল ২৫ রান। এমন সহজ সমীকরণ হলেও বাংলাদেশকে জয়ের স্বাদ এনে দিতে পারেননি সাকিব আল হাসান বাহিনী। যে কারণে ম্যাচ শেষে সমর্থকদের প্রতি দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ দলপতি।

লঙ্কানদের বিপক্ষে ২ উইকেটে হারের পর সাকিব বলেন, সবশেষ ৬ মাস ধরে আমরা ভালো ক্রিকেট খেলছি না। কিন্তু শেষ দুই ম্যাচে প্রতিযোগিতাটা করতে পেরেছি। এখন আমাদের জন্য বিশ্বকাপ অন্য রকম এক চ্যালেঞ্জ হবে। আমাদের উন্নতি করতে হবে। সমর্থকদের কাছে দুঃখ প্রকাশ করছি। যেখানেই আমরা যাই, তাদের কাছ থেকে অকুণ্ঠ সমর্থন পেয়ে থাকি।

বাংলাদেশকে অনেকে ক্রিকেট পাগল জাতি বলে থাকেন। সেই কথা কতটা সত্যি সেই তর্ক এড়িয়ে বলতেই হয়, এ দেশের অনেক মানুষ ক্রিকেটে চোখ রাখেন। প্রিয় দলটা ভালো করবে, এই প্রত্যাশা তো থাকেই। কিন্তু লাল সবুজের প্রতিনিদের সমর্থকদের আশার গুড়েবালি। বেশিরভাগ সময়ই যে তাদের কপালে জুটে হতাশা। সে কারণেই বোধহয় দুবাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ শেষে ক্রিকেট ভক্তদের প্রতি দুঃখ প্রকাশ করেছেন সাকিব।

শুরুতে ব্যাট করে ১৮৩ রান করেছিল বাংলাদেশ। দুবাইয়ে যা বাংলাদেশের জন্য সবচেয়ে বড় সংগ্রহ। এত বড় সংগ্রহের পরও কেন হারতে হলো টাইগারদের? সাকিব বলেন, আমি মনে করি কয়েকটা ব্যয়বহুল ওভারের কারণে ম্যাচটা হেরেছি। শেষ ওভারেও জয়ের জন্য ওদের (শ্রীলঙ্কার) ৮ রান দরকার ছিল। কিন্তু ৪ বল বাকি থাকতেই তারা লক্ষ্যে পৌঁছে যায়। এর মানে হলো, আমরা ডেথ ওভারে অনেক বাজে বল করেছি। শ্রীলঙ্কারও ক্রেডিট আছে। কি সুন্দরভাবে ওরা ব্যাট করেছে।

সাকিব আরও বলেন, আমি মনে করি দাসুন শানাকা খুব ভালো করেছে। আমরা তাড়াতাড়ি উইকেট নিতে চেয়েছি। কিন্তু বোলাররা ঠিকভাবে সেই কাজটা করতে পারেনি। যে কারণে শেষ দিকে স্পিনারদের দিয়ে বোলিং করাতে হয়েছে। প্রসঙ্গত, লঙ্কানদের বিপক্ষে এই ২ উইকেটের হারে শেষ হয়েছে বাংলাদেশের এশিয়া কাপের মিশন, যা মাত্র তিনদিন আগে শুরু হয়েছি। প্রথম ম্যাচে লাল সবুজের প্রতিনিধিরা ৭ উইকেটে হার বরণ করে আফগানিস্তানের বিপক্ষে।

এছাড়াও

বেশি গোল করার রেকর্ড রোনালদোর

স্পোর্টস ডেস্ক: গতকাল সৌদি প্রো লিগে  আল ইত্তিহাদের বিপক্ষে মাঠে নেমেছিল আল নাসের। এ ম্যাচ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *