Wednesday , July 17 2024
Breaking News

পুলিশ সব সময় জঙ্গি ও সন্ত্রাসীদের থেকে এক ধাপ এগিয়ে থাকে: আইজিপি

আহাম্মদ শিপলু: গাবতলী আন্ত: জেলা বাস টার্মিনাল ও কোরবানীর পশুর হাট পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন,আমরা (পুলিশ) সব সময় জঙ্গি ও সন্ত্রাসীদের থেকে এক ধাপ এগিয়ে থাকে ।

গরুর হাটের চাঁদাবাজির বিষয়ে আইজিপি বলেন, উত্তরাতে চাঁদাবাজির একটা ঘটনার বিষয়ে আমরা অভিযোগ পেরেছি। সাথে সাথে সেখানে আমাদের সদস্যরা গিয়েছে। ছয় জনকে গ্রেপ্তার করা হয়েছে। চাঁদাবাজির মামলা নেওয়া হয়েছে। আমরা কাউকে ছাড় দেবো না। তবে কেউ যদি চাঁদাবাজি করতে চায়, তারা যেন প্রস্তুত হয়ে আসে। তাদের বিরুদ্ধে আইনআনুক ব্যবস্থা নেওয়া হবে।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, একটা সময় দেশের ৬৩ জেলায় জঙ্গিরা আক্রমণ করেছিল। দেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলকে সন্ত্রাসের জনপদ প্রতিষ্ঠা করার মতন অবস্থা হয়ে ছিল। সে অবস্থা থেকে আমরা সকলে মিলে কাজ করেছি। প্রধানমন্ত্রী পুলিশের জনবল বৃদ্ধি করেছেন। তিনি আমাদের লজিস্টিক বৃদ্ধি, ইকুপমেন্ট বৃদ্ধি , সক্ষমতা বৃদ্ধি ও প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। আপনার দেখেছেন সব সময় আমরা (পুলিশ) জঙ্গি ও সন্ত্রাসীদের থেকে এক ধাপ এগিয়ে থাকি। কিছুদিন আগেও আপনারা লক্ষ্য করেছেন, নেত্রকোনাতে আমরা অভিযান পরিচালনা করেছি। আমরা আমাদের সাইবার ক্রাইম, জঙ্গি সেলে ও সকল ছোট ছোট ইউনি সচেতন ও সবাই সতর্ক আছে। জঙ্গি হামলা বা হুমকির কোন সংবাদ আমাদের কাছে নেই।দেশবাসী নিরাপদ ও নির্বিঘ্নে ঈদ উদযাপন করবে, দেশবাসীর সব সময় আমরা পাশে আছি।

তিনি বলেন, পর্যটন কেন্দ্রগুলোতে আমাদের নিরাপত্তা ব্যবস্থা অক্ষুন্ন থাকবে। টুরিস্ট পুলিশ ও জেলা পুলিশ পর্যটকদের সহযোগিতা করবে।

এছাড়াও

যারা রাজাকারের পক্ষে শ্লোগানে নেতৃত্ব দিয়েছে তাদের বিরূদ্ধে ব্যবস্থা নেওয়া প্রয়োজন : পররাষ্ট্রমন্ত্রী

মো: আকাশ: পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, কোটা আন্দোলনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *