Thursday , April 25 2024
Breaking News

চাঁদা না দেওয়ায় ব্যবসায়ীকে ছুরির আঘাত

চাঁদা না দেওয়ায় ব্যবসায়ীকে ছুরির আঘাত

নিজস্ব প্রতিনিধি: রাজধানীর পল্লবী থানা এলাকার শাহিন আকন্দ (৪৮) নামে এক পাঞ্জাবী ব্যবসায়ীর কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ উঠেছে আশিক গ্যাংয়ের। ভুক্তভোগী ব্যবসায়ী চাঁদা দিতে অশ্বিকৃতি জানালে হাতুড়ি, লাঠি দিয়ে পিটানোর এক পর্যায়ে ছুরি দিয়ে পার মেরে পালিয়ে যায় আশিক গ্যাং।

সোমবার (৩০ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে রাজধানীর পল্লবী থানা এলাকার লালমাটিয়া টেম্প স্ট্যান্ড বাজারে এই ঘটনা ঘটে। ব্যবসায়ীকে হামলার ঘটনার একাধিক ভিডিও ফুটেজ শেষ বার্তার কাছে এসেছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) দিনগত রাতে পল্লবী থানায় ভুক্তভোগীর স্ত্রী নিলুফা (৪০) ১৩ জনের নামে ও অজ্ঞাতনামা ২০-২৫ আসামি করে অভিযোগ করেন।

আসামিরা হলেন: গ্যাং লিডার আশিক (২০) পিতা-খালেকুজ্জামান জীবন, নাহিদ (১৮), হাসান (২৪), হেলাল (২২), শুভ (২০), রবিন (২০), জুয়েল (২৫), খালেকুজ্জামান জীবন (৪০), মিঠু (২৬), রাশেদ (২২), রাজন (২৩), রোমান (১৯), আহাদ (২৬), অহিদ (২০) ও অজ্ঞাতনামা ২০/২৫ জন।

ভুক্তভোগীর স্ত্রী অভিযোগে বলেন, আমার স্বামী মো. শাহিন আকন্দ পল্লবী থানার-সেকশন-১১, ব্লক-ই, লালমাটিয়া, রোড-৯, বাড়ী-১০৫/১, ২য় তলায় অবস্থিত দিলা ফ্যাশন নামক পাঞ্জাবীর কারখানার মালিক। আসামি আশিক মাঝে মধ্যে আমার স্বামীর কারখানায় আসে বিভিন্ন প্রোগ্রামের কথা বলে পাঞ্জাবীসহ টাকা পয়সা নিয়ে যেত।

তিনি জানান, সোমবার (৩০ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭ টায় আসামি আশিক ও তাহার সহযোগী অন্যান্য আসামিসহ হাতে সুইচ গিয়ার চাকু, হাতুরী, লোহার রড, কাঠের বিট নিয়ে পাঞ্জাবীর কারখানায় আসে। আমার স্বামীর কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবী করে। শাহিন (আমার স্বামী) তাহাদের চাঁদার টাকা দিতে অপরাগতা প্রকাশ করলে আসামি নাহিদের হাতে থাকা লোহার হাতুরী দিয়া কপালের উপর আঘাত করে। আমার স্বামী কৌশলে কারখানা থেকে বের হইয়া দৌড় দিলে আসামিরা ধাওয়া করে। এক পর্যায় লালমাটিয়া টেম্প স্ট্যান্ড বাজারে এক মুরগীর দোকানের সামনে নিয়া তার উপর অতর্কিতভাবে হামলা চালায় আসামিরা।

নিলুফা আরও জানান,এলোপাতারীভাবে মারপিট করায় শাহিনের শরীরের বিভিন্ন স্থানে নীলাফুলা জখম করে। আশিকের হাতে থাকা সুইচ গিয়ার চাকু দিয়া আমার স্বামীর শাহিনের পিঠে পার মেরে জখম করে। শাহিনের চিৎকারে আশপাশের লোকজন আগিয়ে এসে বাধা দেয়। আসামিরা পরবর্তীতে আমার স্বামীকে সুযোগমত পাইলে প্রাণে শেষ করে ফেলার হুমকী দিয়া চলে যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসী বলেন, আশিক পল্লবী থানা এলাকার কিশোর গ্যাং লিডার। আশিকের নামের থানায় আরো মামলা রয়েছে। আশিকের নামে এই গ্যাংয়ের নাম। প্রায় ছয় মাস আগে লালমাটিয়া টেম্পু স্ট্যান্ডে এক ব্যক্তিকে মারধর করে আশিক। ওই ঘটনাও মামলা হয়েছিল। মাসিক প্রায়ই মানুষের সাথে মারামারি গন্ডগোল করে থাকে। সে ঝাল মুড়িওয়ালা রিকশাওয়ালা থেকে শুরু করে প্রায় সবার সাথেই গন্ডগোল করে।

তিনি আরো বলেন, আশিকের বাবা খালেকুজ্জামান জীবন আওয়ামীলীগ করেন। ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণত সম্পাদক ক্যান্ডিডেট আশিকের বাবা। পাঞ্জাবি ব্যবসায়ীকে আহত করার ঘটনায় আশিকের বাবা খালেকুজ্জামান জীবনকে আসামি করা হয়েছে। আহত ব্যবসায়ীকে প্রথমে নেওয়া হয় কুর্মিটোলা হাসপাতালে পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল হাসপাতালে নেওয়া হয়। ভুক্তভোগীর দশটি সেলাই লেগেছে।

পল্লবী থানা উপপরিদর্শক (এস আই) কামরুল ইসলাম বলেন, ব্যবসায়ীর ওপর হামলার ঘটনায় তারা একটি অভিযোগ হয়েছে। ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছিলাম।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এই ঘটনার আগেও আসামি আশিকের নামে পল্লবী থানায় মামলা রয়েছে। বর্তমানে পল্লবীতে দুটি কিশোর গ্যাং রয়েছে এর মধ্যে আশিকের একটি। আসামিদের ধরতে অভিযান চলমান আছে।

এছাড়াও

ফখরুল-আব্বাসের জামিন নামঞ্জুর

নিজস্ব প্রতিনিধি : রাজধানীর পল্টন থানার মামলায় চতুর্থ দফায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *